ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

প্রকাশ : ২৪ জুন ২০২১, ১৮:৩৮

প্রিন্ট

করোনা: ঢাকা বিভাগে শনাক্ত ২২৭১, মৃত্যু ১৩

করোনা: ঢাকা বিভাগে শনাক্ত ২২৭১, মৃত্যু ১৩
ছবি- সংগৃহীত

অনলাইন ডেস্ক

দেশে নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধির ধারায় ঢাকা বিভাগে ২৪ ঘণ্টায় ১৩ জন মারা গেছেন। এ নিয়ে ঢাকা বিভাগে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৪৪৭ জন। একই সময়ে এই বিভাগে নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ২৭১ জন। ফলে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ৮৪ হাজার ৬৫৩ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এদিকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরও ৬ হাজার ৫৮ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে। এসময়ে মৃত্যু হয়েছে ৮১ জনের।

এক দিনে শনাক্ত রোগীর এই সংখ্যা গত আড়াই মাসের মধ্যে সবচেয়ে বেশি। এরআগে সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে ১২ এপ্রিল এক দিনে ৭ হাজার ২০১ জন নতুন রোগী শনাক্তের খবর এসেছিল।

গত এক দিনে মৃত্যুর সংখ্যা সামান্য কমলেও নতুন রোগী বেড়েছে সোয়া তিনশর বেশি। বুধবার দেশে ৫ হাজার ৭২৭ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ায় কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এই দিন মৃত্যু হয়েছিল ৮৫ জনের।

শনাক্ত হওয়া নতুন রোগীদের মধ্যে ১৫৭২ জনই ঢাকা জেলার। আর খুলনা বিভাগে সবচেয়ে বেশি ২৩ জনের মৃত্যু হয়েছে গত এক দিনে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ শতাংশের কাছাকাছি।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বুধবার সকাল পর্যন্ত পাওয়া নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর মোট সংখ্যা

দাঁড়িয়েছে ৮ লাখ ৭২ হাজার ৯৩৫ জনে। তাদের মধ্যে ১৩ হাজার ৮৬৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে এ ভাইরাস।

সরকারি হিসাবে একদিনে আরও ৩ হাজার ২৩০ জন সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৪ হাজার ৭৮৩ জন।

দেশে করোনার প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছর ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। বাংলাদেশ জার্নাল/কেএস/এমএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত