ঢাকা, শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১১ মিনিট আগে

বিশ্বজুড়ে জিমেইল ব্যবহারে ভোগান্তি

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২০ আগস্ট ২০২০, ২০:১৮

বিশ্বজুড়ে জিমেইল ব্যবহারে ভোগান্তি

আন্তর্জাতিক ডেস্ক

বড় রকমের বিভ্রাটের মধ্যে পড়েছে সার্চ ইঞ্জিন গুগলের মেইল আদান প্রদান সেবা জিমেইল। ফলে সারা বিশ্বে জিমেইল ব্যবহারে ভোগান্তি পোহাতে হচ্ছে ব্যবহারকারীদের। জি-মেলের সঙ্গে ‘অ্যাটাচমেন্ট’ হিসাবে কোনও ফাইল পাঠানো যাচ্ছে না। আজ বৃহস্পতিবার (২০ আগস্ট) সকাল ১১ থেকে এই সমস্যার সম্মুখীন হচ্ছে জি-মেল ব্যবহারকারীরা।

ভারতের আনন্দবাজার প্রত্রিকা তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, শুধু জি-মেল নয়, গুগল ড্রাইভ পরিষেবাও এদিন সকাল থেকে ব্যাহত হয়েছে। কয়েকটি টেক পোর্টালের দাবি, গুগল সুইটের অন্যান্য পরিষেবা ব্যবহার করতে গিয়ে সমস্যা দেখা দিচ্ছে। সোশ্যাল মিডিয়ায়, জিমেলে ‘লগ ইন’ বা মেল রিসিভেও সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন নেটাগরিকদের একাংশ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে অভিযোগ করেছেন ব্যবহারকারীরা। অনেকে জানিয়েছেন, তারা জিমেইলে কোনো ফাইল অ্যাটাচ করতে পারছেন না, আবার অনেকে জিমেইলে লগ-ইন করতে না পারার সমস্যার কথা বলেছেন।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে জিমেইলে এ ধরনের সমস্যা দেখা দিয়েছে বলে জানিয়েছে জনপ্রিয় আউটেজ ট্র্যাকিং পোর্টাল ডাউন ডিটেক্টর। বাংলাদেশ, ভারত, আমেরিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফিলিপাইন, জাপানসহ ইউরোপের বিভিন্ন দেশও এই সমস্যার সম্মুখীন।

জানা গেছে, সার্ভার ডাউন হয়ে যাওয়ার কারণেই গুগলের কয়েকটি পরিষেবা ব্যবহারে সমস্যা হচ্ছে গ্রাহকদের। গুগলও এই সমস্যার কথা স্বীকার করেছে। এক বিবৃতিতে কোম্পানিটি জানায়, ‘আমরা বিষয়টি খতিয়ে দেখছি। আশা করছি শিগগিরই এই সমস্যার সমাধান করে ফেলা যাবে।’

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত