ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯ আপডেট : ৮ মিনিট আগে

এক হতে পারে উবার-ওলা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ৩০ জুলাই ২০২২, ০৯:২৯

এক হতে পারে উবার-ওলা
ছবি: সংগৃহীত
জার্নাল ডেস্ক

জনপ্রিয় রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম উবার ও ওলা একীভূত হতে পারে বলে জানা গেছে। এ বিষয়ে উভয় পক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিস্কোতে বৈঠকও করেছেন।

দ্য ইকনোমিক টাইমস-এর এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। প্রতিবেদনে বলা হয়, এ দুই সংস্থারই বিনিয়োগকারী প্রতিষ্ঠান সফটব্যাংকের চাপে চার বছর আগেও দুই প্রতিষ্ঠানের একীভূত হওয়ার বিষয়ে কথা হয়। তবে তখন কোনো চুক্তিতে পৌঁছাতে পারেনি প্রতিষ্ঠান দুটি।

যদিও একীভূত হওয়ার খবর উড়িয়ে দিয়েছে উবার ও ওলা। ওলার ভাবিশ আগারওয়াল টুইটারে লিখেছেন- বাজে খবর। আমাদের যথেষ্ট লাভ হচ্ছে। যদি কোনো সংস্থা ভারত ছাড়তে চায়, স্বাগত। আমরা একীভূত হবো না।

এর আগে ব্লুমবার্গের একটি প্রতিবেদনে বলা হয়েছিলো ভারত থেকে ব্যবসা গুটিয়ে নেয়ার চিন্তা করছে উবার। সেটিও অস্বীকার করা হয় উবারর পক্ষ থেকে। উবারের মুখপাত্র রুচিকা তোমর বলেন, ব্লুমবার্গের রিপোর্ট সম্পূর্ণ ভুল। আমরা কখনওই ভারত ছাড়ার কথা ভাবিনি। এক মিনিটের জন্যেও নয়।

ভারতের বাজারে তীব্র প্রতিযোগিতা রয়েছে উবার ও ওলার। গাড়ির চালক ও যাত্রীদের জন্য ডিসকাউন্টের সুযোগ রাখতে শত শত কোটি টাকা খরচ করছে প্রতিষ্ঠান দুটি।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত