ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ আপডেট : ২১ মিনিট আগে English

প্রকাশ : ২১ জুন ২০১৯, ১১:৪১

প্রিন্ট

ইনস্টাগ্রাম হ্যাক হলে উদ্ধার করবেন যেভাবে

ইনস্টাগ্রাম হ্যাক হলে উদ্ধার করবেন যেভাবে
জার্নাল ডেস্ক

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলেছেন? কিংবা নিজের অজান্তেই আপনার অ্যাকাউন্ট ব্যবহার করছে করছে অন্য কেউ? অর্থাৎ কেউ একজন হ্যাক করেছে আপনার অ্যাকাউন্ট। তাই নিজের অ্যাকাউন্টে নিজেই প্রবেশ করতে পারছেন না। এই সমস্যায় তো এখন অনেককেই পড়তে হয়।

তাই ব্যবহারকারীদের সুবিধার জন্য পুরো প্রক্রিয়াটি আরো সহজ করল ইনস্টাগ্রাম। এবার মুহূর্তের মধ্যেই আপনার হ্যাক হওয়া অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে পারবেন আপনি।

প্রথমে নিজের ফোনে ইনস্টাগ্রাম অ্যাপটি খুলুন। সেখানে লগ ইন অপশনটি বেছে নিন। সেখানে নিড মোর হেল্প একটি অপশন পাবেন। আপনার ইমেল ও অ্যাকাউন্টে ব্যবহার করা মোবাইল নম্বরটি দিন।

এরপর আপনার মোবাইল নম্বরে একটি ৬ সংখ্যার কোড যাবে, সেই কোডটি আপনাকে ব্যবহার করতে হবে ইনস্টাগ্রামে। ব্যাস এতেই পুনরায় চালু হয়ে যাবে আপনার অ্যাকাউন্টটি।

সেক্ষেত্রেও নিরাপত্তা বাড়াতে বেশ কিছু উদ্যোগ নিয়েছে এই মাধ্যমটি। জানা গেছে, একবার যে কোডটি পাঠানো হয় সেটি একটি মাত্র ডিভাইসেই ব্যবহার করা যাবে।

এছাড়া অ্যাকাউন্টে বড় কোনো পরিবর্তন করা হলে সেক্ষেত্রে কিছুক্ষণের জন্য বন্ধ করে দেয়া হতে পারে অ্যাকাউন্টটি। প্রতিষ্ঠানটি থেকে এমন উদ্যোগ নেয়ার কারণ যাতে অন্য কোনো ব্যবহারকারী আপনার নাম ব্যবহার করতে না পারেন।

প্রতিষ্ঠানটি আরো জানায়, অ্যাকাউন্ট হ্যাক হওয়ার বিষয়টি যথেষ্ট সমস্যার। সেই সমস্যা সমাধানেই এমন উদ্যোগ নেয়া হয়েছে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close