ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

মানুষের আস্থায় ‘ডায়াবেটিস স্টোর’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ১২:৫৮

মানুষের আস্থায় ‘ডায়াবেটিস স্টোর’

বর্তমান সময়ে সবচেয়ে নির্ভরযোগ্য এবং দ্রুতসময়ে পণ্য প্রাপ্তির ক্ষেত্রে ই-কমার্স অনেক জোরালো ভূমিকা রেখেই চলছে। চরম যান্ত্রিকতা এবং অস্বাভাবিক ট্রাফিক জ্যাম আমাদের নাগরিক জীবনটাকে অসহনীয় পর্যায় নিয়ে গেছে। এতে নষ্ট হচ্ছে মূল্যবান সময় এবং সময় মতো মেডিসিন না পাওয়ায় ঝরে পড়ছে অনেক তাজা প্রাণ। যা থেকে আশু মুক্তি কামনা করা যাচ্ছে না। যার ফলশ্রুতিতে এই উদ্যোগ। ঘরে বসে অথবা অফিসে বসেই প্রয়োজনীয় মেডিসিন সামগ্রী কেনা যাবে ’www.diabetesstore.com.bd’ এই ওয়েবসাইটের মাধ্যমে।

এই জরুরি সেবার প্রতি আগ্রহ বাড়ছে সারাদেশের মানুষের। শুধু রাজধানী ঢাকা নয়, টেকনাফ থেকে তেতুলিয়া, রূপসা থেকে পাথুরিয়া সর্বত্রই ‘ডায়াবেটিস স্টোর’ এর সেবা মানুষের কাছে ‘আস্থা’ অর্জন করেছে। দ্রুত সময়ের মধ্যে সেবা পেয়ে নিজেদের মতামত ব্যক্ত করেছেন সেবাপ্রাপ্তিরা।

‘ডায়াবেটিস স্টোরের সেবা প্রসঙ্গে রাজধানীর মতিঝিলের ব্যাংক কর্মকর্তা ওমর ফারুক বলেন, ‘গত সপ্তাহে হঠাৎ আমার মায়ের গায়ে খুব জ্বর। রাত তখন অনেক, কি করবো বুঝে উঠতে পারছিলাম না। ডাক্তারকে ফোন দিয়ে ওষুধ লিখে নিলাম। কিন্তু এত রাতে ওষুধের সব দোকান বন্ধ, কি করবো বুঝতেছি না। আমার এক বন্ধুকে ফোন দিয়ে বললাম ওষুধ ব্যবস্থা করতে। বন্ধু উত্তরে বলল ‘ডায়াবেটিস স্টোর’ থেকে ওষুধ অর্ডার করার জন্য। সাইটে গিয়ে ওষুধ অর্ডার করলাম। অর্ডারের আধা ঘণ্টার মধ্যে ওষুধ নিয়ে হাজির ডেলিভারিম্যান। মেডিসিন হাতে পেয়ে আমি টেনশনমুক্ত। দেশের মধ্যে এত দ্রুত মেডিসিন সেবা পেয়ে আমি হতভাগ। ‘ডায়াবেটিস স্টোর’ আরও এগিয়ে যাক, এই কামনায়।

উত্তরা এলাকার বাসিন্দা ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী জুনায়েদ বলেন, ‘করোনাকালে বাজারে মাস্ক আর মাস্ক। KN95 মাস্কের নামে বিক্রি হচ্ছে নকল মাস্ক। ভাল আর খারাপ বুঝার কোন উপায় নেই। এ অবস্থায় ফেসবুকের টাইমলাইন দেখতে দেখতে চোখে পড়ল ‘ডায়াবেটিস স্টোর’। লিংকে ক্লিক করে দ্রুত ঢুকে পড়লাম। মাত্র ৩৫০ টাকায় অর্ডার করলাম KN95 মাস্ক। ভেজাল ও নকলমুক্ত মাস্ক দ্রুত সময়ের মধ্যে হাতে পেলাম।’

সায়েদাবাদ এলাকার বাসিন্দা ব্যবসায়ী মফিজুল ইসলাম বলেন, ‘আমি শ্বাসকষ্টের রোগী। প্রায় সময় ইনহেলার নিয়ে চলতে হয়। সম্প্রতি রাতে শ্বাসকষ্ট (টান) বেড়ে যায়। তখন ইনহেলাও শেষ। কি করবো বুঝে উঠতে পারছিলাম না। হঠাৎ আমার ছেলে এসে বলল ‘ডায়াবেটিস স্টোর’ থেকে অর্ডার করি দেখি পাওয়া যায় কিনা। ওয়েবসাইটে গিয়ে ইনহেলার অর্ডার করল সেই। কিছু সময়ের মধ্যে ইনহেলার নিয়ে বাসায় ডেলিভারিম্যান। তখন আমার যায় যায় অবস্থা। দ্রুত ইনহেলার নেওয়ার পর আমি স্বাভাবিক হই। শুধু আমি নয়, ‘ডায়াবেটিস স্টোর’ এর দ্রুত সেবায় বড় বিপদ থেকে রক্ষা পাচ্ছে অনেকেই।’

দ্রুত সেবা ও মেডিসিন সামগ্রীর বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাহাব উদ্দিন শিপন, ‘ক্রেতারা 'ডায়াবেটিস স্টোর' এর ওয়েবসাইটে গিয়ে সকল ওষুধের সঠিক মূল্য যাচাই করে নিতে পারেন। যার ফলে মূল্য নিয়ে সংশয়ের সৃষ্টি হওয়ার কোন সম্ভাবনা থাকে না এবং গ্রাহকরা সঠিক দামে তাদের চাহিদামত ওষুধ সংগ্রহ করতে পারেন। আমরা সবসময় অর্ডারের সাথে সাথে দ্রুত সময়ের মধ্যে নির্দিষ্ট স্থানে মেডিসিন সামগ্রী পৌঁছে দিচ্ছি। ওয়েব সাইটের পাশাপাশি অ্যাপের (অ্যাপের লিংক) মাধ্যমেও খুব সহজে মেডিসিন সামগ্রী অর্ডার করতে পারবেন সেবাপ্রাপ্তিরা। সেবাই আমাদের একমাত্র লক্ষ্য আর উদ্দেশ্য।

দেশের প্রথম এ অনলাইন ফামের্সি তাদের নিজস্ব অ্যাপেও সুবিধা দিচ্ছে। অ্যাপের লিংক

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত