ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

অস্ট্রেলিয়ায় ট্যাংকার বিমান বিধ্বস্তে ৩ মার্কিন নাগরিক নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ০৬:১৬

অস্ট্রেলিয়ায় ট্যাংকার বিমান বিধ্বস্তে ৩ মার্কিন নাগরিক নিহত

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে দাবানল নিয়ন্ত্রণের কাজে নিয়োজিত একটি পানিবাহী ট্যাংকার বিমান বিধ্বস্তের ঘটনায় অন্তত ৩ জন মারা গেছেন। নিহতরা সবাই মার্কিন নাগরিক।

বৃহস্পতিবার স্থানীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার নিউ সাউথ ওয়েলসের স্নোয়ি মোনারো এলাকায় সি১৩০ মডেলের পানিবাহী ট্যাংকার বিমানটি দাবানল নিয়ন্ত্রণে কাজ করার সময় বিধ্বস্ত হয়।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪-এ দেখা যায়, অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরার দক্ষিণে পৌঁছাতেই হঠাৎ রাডার থেকে অদৃশ্য হয়ে যায় বিমানটি।

ফায়ার সার্ভিসের কমিশনার শেন ফিটজসিমনসের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, বিমান বোর্ডে থাকা তিনজনই মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা ছিল। যে ফ্লাইট ট্র্যাকারটি ব্যবহার করা হতো তা বন্ধ হয়ে যায় কোনো দুর্ঘটনার সিগন্যাল ছাড়াই।

এদিকে, দাবানল ছড়িয়ে পড়ছে ক্যানবেরাতেও। আগুন আর তীব্র ধোয়ার কারণে এরই মধ্যে ক্যানবেরা বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। নিউ সাউথ ওয়েলস ও ক্যানবেরার অন্তত ৮৫টি জায়গায় আগুন জ্বলছে। এর মধ্যে ছয়টিতে জরুরি সতর্কতা জারি করা হয়েছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, দক্ষিণাঞ্চলের বাতাস উপকূলের উপর দিয়ে ধীরে ধরে অগ্রসর হচ্ছে, যা আগুন নিয়ন্ত্রণ আরও কঠিন করে তুলবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত