ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

কিউবাতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের উদ্যোগ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ১৭:১৩

কিউবাতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের উদ্যোগ

ব্রাজিলে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জুলফিকার রহমান কিউবার হাভানা নগরীতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের প্রস্তাব দিলে কিউবার রাষ্ট্রপতি মিগুয়েল মারিও ডিয়াজ-কানেল ব্যারমুডেজ এ উদ্যোগ স্বাগত জানিয়ে সব রকম সহযোগিতার আশ্বাস দেন।

ব্যারমুডেজ বলেন, কিউবার রাজধানীতে বঙ্গবন্ধুর ভাস্কর্য দুটি দেশের মধ্যে ঐতিহাসিক বন্ধুত্বের স্মারক হয়ে থাকবে। দু’দেশের জনগণ ও সরকারকে এ বন্ধন আরো উচ্চতায় নিয়ে যেতে যুগ যুগ ধরে অনুপ্রেরণা যোগাবে।

বৃহস্পতিবার দূতাবাস থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানিয়ে বলা হয়, স্বাস্থ্য, ফার্মাসিউটিক্যালস, শিক্ষা এবং কূটনৈতিক প্ৰশিক্ষণ বিষয়ে আগামী দিনগুলোতে সহযোগীতার বিষয়ে ঐকমত্য পোষণ করেন দেশটির প্রেসিডেন্ট। এসব কার্য্যক্রমের জন্য এবং নিয়মিত বিরতিতে লক্ষ্যে দু’দেশের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়েও সিদ্ধান্ত হয়।

রাষ্ট্রদূত জুলফিকার কিউবার রাষ্ট্রপতির সঙ্গে আনুষ্ঠানিক আলোচনাকালে বাংলাদেশ ও কিউবার ঐতিহাসিক সম্পর্ক, বাংলাদেশের মুক্তিযুদ্ধে কিউবার শর্তহীন সমর্থন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও কিউবার মহান নেতা ফিদেল ক্যাষ্ট্রোর মধ্যে পারস্পরিক শ্রদ্ধার সম্পর্কের বিষয়টি তুলে ধরেন।

  • সর্বশেষ
  • পঠিত