ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল তারকাসহ নিহত ৯

হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল তারকাসহ নিহত ৯
মেয়ের সঙ্গে কোবে ব্রায়ান্ট

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে এক ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দেশটির বিখ্যাত বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্ট (৪১)। মর্মান্তিক এই দুর্ঘটনায় সবমিলিয়ে নয়জন নিহত হয়েছেন বলে জানিয়েছে রয়টার্স।

রোববার স্থানীয় সময় সকাল ১০টার দিকে ক্যালিফোর্নিয়ার ক্যালাবাসেস অঞ্চলে এ দুর্ঘটনা ঘটে। এতে হেলিকপ্টারের নয় আরোহীর সবাই নিহত হয়েছেন। এদের মধ্যে মাত্র পাঁচজনের পরিচয় জানা গেছে। তারা হলেন বিখ্যাত বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্ট, তার ১৩ বছরের মেয়ে জিয়ানা মারি অনোরে ব্রায়ান্ট, স্ত্রী কেরি ও তার মেয়ে অ্যালিসা এবং বাস্কেটবল কোচ জন আলতোবেল্লি। বাকি চারজনের পরিচয় এখনও জানা যায়নি।

তাৎক্ষণিকভাবে ওই দুর্ঘটনার কারণ জানা যায়নি। কারণ খুঁজে বের করতে তদন্ত শুরু করেছে ফেডারেল অ্যাভিয়েশন এডমিনিস্ট্রেশন। তবে এই তদন্ত শেষ হতে কয়েক মাস লেগে যাবে।

দুর্ঘটনা সম্পর্কে লস অ্যাঞ্জেলেসের আইনশৃঙ্খলা বাহিনী এক টুইট বার্তায় জানায়, কোবে ব্রায়ান্টসহ মোট নয়জন তার ব্যক্তিগত হেলিকপ্টারে চড়ে মেয়ের এক বাস্কেটবল ম্যাচ দেখতে যাচ্ছিলেন। ওই ম্যাচে তার কোচ থাকার কথা চিল ব্রায়ান্টের। কিন্তু তাদের বহনকারী হেলিকপ্টরটি ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে এটি নিচে নেমে আসে এবং এতে আগুন ধরে যায়। এতে ওই হেলিক্টারে থাকা কোবে ব্রায়ানসহ নয় আরোহীর সবাই নিহত হন।

ব্রায়ান ছিলেন এনবিএর সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন। লস অ্যাঞ্জেলেস লেকারসের হয়ে দুই দশক খেলেছেন সাবেক এই বাস্কেটবল তারকা। ২০১৬ সালে তিনি অবসরে যান। পাঁচবার এনবিএ চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন ব্রায়ান। ২০০৮ ও ২০১২ সালে যুক্তরাষ্ট্রের হয়ে অলিম্পিকে সোনাও জিতেছিলেন ব্রায়ান। ২০১৮ সালে ‘ডিয়ার বাস্কেটবল’নামে একটি অ্যানিমেটেড শর্টফিল্মের জন্য জিতেছিলেন অস্কার।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত