ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৩ মিনিট আগে
শিরোনাম

স্ত্রীকে খোরপোষ দেয়া এড়াতে ৭ কোটি টাকা পুড়িয়ে ফেললেন স্বামী

স্ত্রীকে খোরপোষ দেয়া এড়াতে ৭ কোটি টাকায় আগুন

বিবাহ বিচ্ছেদের পর স্ত্রীকে খরপোষ বাবদ প্রায় ৭ কোটি টাকা দিতে বলেছিল আদালত। কিন্তু এতে রাজি ছিলেন না ব্যবসায়ী স্বামী। ব্যাংক অ্যাকাউন্টে টাকা থাকলে খোরপোশের ওই অর্থ তো দিতেই হবে। তাই ওই টাকা তুলে সেগুলো তিনি পুড়িয়ে দেন। অন্তত আদালতে এমনাটাই দাবি করেছেন ওই স্বামী। তবে এতেও তার শেষ রক্ষা হয়নি। উল্টো জেলের ঘানি টানতে হচ্ছে তাকে।

ওই ব্যবসায়ীর নাম ব্রুস ম্যাককনভিল। বাড়ি কানাডার অটোয়ায়। সম্প্রতি স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় তার। তখন স্থানীয় আইন অনুযায়ী সন্তানদের রক্ষণাবেক্ষণের দায়িত্ব পান ব্রুসের স্ত্রী। একই সঙ্গে সন্তানদের খরচ চালানোর জন্য ব্রুককে তার স্ত্রীকে ওই বিপুল পরিমাণ অর্থ দেওয়ার নির্দেশ দেয় আদালত। কিন্তু তিনি মোটেই সেই টাকা দিতে রাজি ছিলেন না।

টাকা যাতে দিতে না হয়, সেজন্য ব্যাংক থেকে ১০ লাখ কানাডিয়ান ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬ কোটি ৩৭ লাখ ৩৪ হাজার ৪৯৪ টাকা) তুলে সেগুলো আগুনে পুড়িয়ে দেন বলে দাবি করেছেন ব্রুস। প্রমাণ হিসেবে তিনি আদালতে ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা তোলার রসিদও দাখিল করেন। সেখানে দেখা যায় ছ’টি অ্যাকাউন্ট থেকে ২৫ দফায় ওই টাকা তুলেছেন তিনি।

টাকা তোলার প্রমাণ দেখালেও সেগুলি যে পুড়িয়ে ফেলা হয়েছে, তার কোনও প্রমাণ তিনি আদালতে দাখিল করতে পারেননি। এমনকি আদালতে হাজির করাতে পারেনেনি কোনও প্রত্যক্ষদর্শীকেও। ফলে এত কিছু করেও স্ত্রীকে খরপোষ দেয়া এড়াতে পারেননি ব্রুস। উল্টো শাস্তি হিসাবে তাকে এক মাসের জেল দিয়েছে আদালত। আর এই এক মাসের মধ্যে ব্রুসকে তার সব ব্যাংক অ্যাকাউন্টের বিশদ বিবরণ আদালতে হাজির করতে হবে। যতদিন তা পারছেন ততদিন রোজ তাকে এক লাখ টাকা করে দিতে হবে সাবেক স্ত্রীকে ।এই টাকা সন্তানদের জন্য খরচ করবেন তার এক সময়ের স্ত্রী।

সূত্র: ইন্টরনেট

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত