ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

‘বাড়িটা আমার, ড্রয়িং রুমটা আপনার’

‘বাড়িটা আমার, ড্রয়িং রুমটা আপনার’

লোকসভা নির্বাচনে বিপুল জয় নিয়ে ভারতে ফের সরকার গঠন করেছে বিজেপি। দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হয়েছেন নরেন্দ্র মোদি। কিন্তু, দিল্লি বিধানসভা নির্বাচনে ফলাফল সামনে আসতেই বদলে যেতে শুরু করেছে ছবিটা। মঙ্গলবার সকাল থেকে দিল্লি নির্বাচনের ভোট গণণায় দেখা যাচ্ছে বড়সড় বিপর্যয়ের মুখে বিজেপি। ৭০ আসনের মধ্যে কমপক্ষে ৫৮টিতে এগিয়ে আছে কেজরিওয়ালের দল আম আদমি পার্টি (আপ)।

এই পরিস্থিতিতে বিতর্কিত মন্তব্য করে আলোচনায় এসেছেন পশ্চিমবঙ্গের বিজেপি নেতা অনুপম হাজরা। মঙ্গলবার অনুপম ফেসবুকে লিখেছেন, ‘গোটা বাড়িটা আমার হওয়া সত্বেও ড্রয়িং রুমটা ‘আপ’নারই থেকে গেল মনে হচ্ছে।’ অর্থাৎ গোটা দেশে বিজেপি রাজ করলেও, রাজধানী দিল্লি আপ দলের হাতেই থাকছে। আর বিজেপি নেতা আপ-নার বলতে আম আদমি পার্টিকেই বুঝিয়েছেন।

তার এই মন্তব্যের পর অনেকেই কমেন্ট বক্সে লিখেছেন, ‘বিজেপির ভুল শুধরে নেওয়ার সময় হয়েছে।’

মঙ্গলবার সকাল থেকে যা ট্রেন্ড তাতে এটা পরিস্কার দিল্লিতে হ্যাট্রিক পথে কেজরিওয়ালই। আর এই ট্রেন্ড দেখেই হার মেনে নিল বিজেপি। অন্তত নজিরবিহীনভাবে দিল্লিতে বিজেপির সদর দফতরে যেভাবে হোর্ডিং পড়েছে তাতে এই প্রশ্নটাই এখন ঘুরপাক খাচ্ছে রাজনৈতিক মহলে।

মঙ্গলবার সকাল থেকেই কার্যত ফাঁকা দিল্লিতে বিজেপির সদর দফতর। এর মধ্যে বিজেপির অফিসের বাইরে একটি হোর্ডিং দেখা যায়, ‘জয়ে আমরা অহঙ্কারী হই না। পরাজয়ে আমরা নিরাশ হই না।’

হোর্ডিংয়ের একাংশে বড়বড় করে রয়েছে অমিত শাহের ছবি। এক ঝলকে দেখে মনে হচ্ছে, অমিত শাহই এমনটাই বলছেন। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল সেই ছবি। আর সেই ছবি ভাইরাল হতেই রাজনৈতিক মহলের কটাক্ষ, তাহলে সব দম্ভ চুরমার। দিনের শুরুতেই হার স্বীকার করে নিল বিজেপি? যদিও এই বিষয়ে কোনো রকম মন্তব্য করেনি অমিত শাহ কিংবা বিজেপির কোনও নেতাই।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত