ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English
ব্রেকিং নিউজ
  •   ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল করোনা রোগীসহ সব ধরনের সেবা দিতে ২৪ ঘণ্টা প্রস্তুত

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৭

প্রিন্ট

তরুণী হত্যার প্রতিবাদে মেক্সিকোতে ব্যাপক বিক্ষোভ

তরুণী হত্যার প্রতিবাদে মেক্সিকোতে ব্যাপক বিক্ষোভ

Evaly

জার্নাল ডেস্ক

তরুণীকে নৃশংসভাবে হত্যার সিটিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে। শুক্রবার শত শত নারী রাস্তায় নেমে এসে বিক্ষোভ করেন। আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

বিক্ষোভকারীরা নানা ধরণের স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে জাতীয় প্রাসাদের বাইরে বিক্ষোভ দেখান। এ প্রাসাদেই প্রেসিডেন্ট অ্যানড্রুস ম্যানুয়েণ লোপেজ অবরাদর সপরিবারে থাকেন।

এ ধরণের হত্যাকাণ্ড আর নয় বলে স্লোগান দেন তারা। প্ল্যাকার্ডে দায়িত্বশীল সাংবাদিকতার দাবি লেখা ছিলো।

এনগ্রিড এসকামিলা (২৫) নামের ওই নারীকে তার সঙ্গী ছুরিকাঘাতে হত্যা করে। তাকে কেটে টুকরো করা হয়েছে লাশ লুকানোর উদ্দেশ্যে। এমন একটি ছবি ফরেনসিক বিভাগ থেকে এক সাংবাদিকের কাছে আসে। ছবিটি লা প্রেনসা নামের একটি জাতীয় দৈনিক প্রথম পাতায় প্রকাশ করে। এ নিয়ে ক্ষোভ ছড়িয়ে পড়ে। দেশটিতে নারী হত্যা বেড়ে গেছে। এমন ৭০০ হত্যাকাণ্ড তদন্ত করছে পুলিশ। মানবাধিকার কর্মীরা বলছেন, লিঙ্গ বৈষম্যের কারণেই মেয়েরা হত্যাকাণ্ডের বেশি শিকার হচ্ছে।

এক বিক্ষোভকারী বলেন, তিনি মনে করেন- প্রেসিডেন্ট বিষয়টি এড়িয়ে চলছেন। বিষয়টি তার বিরুদ্ধে ব্যক্তিগত ইস্যু না। এ বিষয়ে তার অনেক কিছু করার ছিলো বলে তারা মনে করেন কিন্তু তিনি কিছুই করেননি।

পরে তারা প্রবল বর্ষণের মধ্যেই বিক্ষোভ করতে করতে ওই পত্রিকার কার্যালয়ে যান। এ পত্রিকাবাহী একটি গাড়িতে আগুন লাগিয়ে দেন তারা। নিরাপত্তা কর্মীরা তাদের কার্যালয়ের ভেতরে ঢুকতে বাধা দেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত