ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

বিয়ের পাত্রী চেয়ে অদ্ভুত বিজ্ঞাপন!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৭  
আপডেট :
 ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৪

বিয়ের পাত্রী চেয়ে অদ্ভুত বিজ্ঞাপন!
প্রতীকী ছবি

সংবাদপত্রের পাতায় পাত্র-পাত্রী চেয়ে বিজ্ঞাপন নতুন কিছু নয়। কিন্তু মাঝে মাঝে কিছু বিজ্ঞাপন পাঠকের বিশেষ দৃষ্টি কাড়ে। তেমনই একটি বিজ্ঞাপন দিয়েছেন ড. অভিনব কুমার নামের এক যুবক।

ভারতের একটি পত্রিকায় দেয়া ওই বিজ্ঞাপনের ভাষাও অভিনব। তিনি লিখেছেন, আমি একজন অত্যন্ত ফর্সা, সুন্দরী, অত্যন্ত সৎ, নির্ভরশীলা, প্রেমময়ী এবং যত্নশীলা, সাহসিনী, শক্তিধারী এবং ধনবতী বউ খুঁজছি।

চাহিদা এখানেই শেষ হচ্ছে না! তিনি আরও লিখেছেন, পাত্রীকে অবশ্যই কট্টর দেশপ্রেমিক হতে হবে। প্রয়োজনে দেশের সেনাবাহিনীতে যোগ দিতে পারা এবং ক্রীড়া ক্ষেত্রে যোগদানের মতো প্রতিভা থাকতে হবে। শিশুদের লালন-পালনে বিশেষজ্ঞ হতে হবে। পাশাপাশি তাকে একজন ভারতীয় হিন্দু ব্রাহ্মণ ঘরের মেয়ে হতে হবে। কী ভাবে ভাল রান্না করতে হয় তা-ও জানতে হবে পাত্রীকে। মেয়েটি ঝাড়খণ্ড বা বিহারের বাসিন্দা হতে হবে। শুধু তাই নয়, তার মধ্যে ৩৬টি গুণের সমাহারও থাকা দরকার। তবে তিনি এও লেখেন, বিয়ে করার কোনো তাড়া নেই।

বিজ্ঞাপনটি নিয়ে উত্তাল সোশ্যাল মিডিয়া। একজন নেটিজেন লেখেন, মেয়েটির কাছ থেকেই সব কিছু আশা করবেন নাকি আপনি নিজেও কিছু করবেন। অন্তত এক গ্লাস জল তুলে খান। আবার আরেকজন লেখেন, আমি মনে করি ওনার নিজের ছায়াকেই বিয়ে করা উচিত।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত