ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বাস-ট্রাক সংঘর্ষে নিহত বেড়ে ২০

বাস-ট্রাক সংঘর্ষে নিহত বেড়ে ২০

ভারতে তামিল নাড়ু রাজ্যের তিরুপুর জেলায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২০ হয়েছে। এই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছে আরও ২৩ জন। এদের মধ্যে ১৫ জনের অবস্থা গুরুতর। ফলে নিহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে কেরল রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন (কেএসআরটিসি)-এর বাসের সঙ্গে মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষের কারণে ওই দুর্ঘটনা হয় বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস।

জানা যায়, যাত্রীবাহী বাসটি কর্নাটক রাজ্যের ব্যাঙ্গালোর থেকে কেরলার এনার্কুলাম যাচ্ছিল। উল্টোদিক থেকে আসা মালবোঝাই ট্রাকটি অন্য একটি গাড়িকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে যাত্রীবোঝাই বাসে। ভারি ট্রাকের ধাক্কায় বাসটি পুরো দুমড়ে মুচড়ে গেছে বলে জানা গেছে।

দুর্ঘটনার সময় বাসে ৪৮ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে পাঁচজন নারীসহ ২০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এই দুর্ঘটনায় বাসচালক ও কন্ডাক্টরও মারা গেছেন। এতে আহত হয়েছেন আরও ২৩ জন। এদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। ফলে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

দুর্ঘটনার কথা স্বীকার করে কেরালার পরিবহণ মন্ত্রী একে সচিন্দ্রন সংবাদমাধ্যমকে বলেছন, ‘বাসে ৪৮ জন যাত্রী ছিলেন। তাদের অধিকাংশই এনার্কুলাম, পালাক্কড়, ত্রিশূরের বাসিন্দা।’

দুর্ঘটনার পরপরই উদ্ধার তৎপরতা শুরু হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

মৃতদের মরদেহ নিয়ে আসা ও আহতদের সহায়তা করার জন্য তিরুপুরের জেলাশাসককে নির্দেশ দিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত