ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

করোনার থাবায় ইরানে প্রাণ হারালো ৪ জন

করোনার থাবায় ইরানে প্রাণ হারালো ৪ জন

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মধ্যপ্রাচ্যের দেশ ইরানে শুক্রবার ইরানে আরও দুজন মারা গেছে। এ নিয়ে দেশটিতে এই প্রাণঘাতী ভাইরাসে মোট চারজন মারা গেলো।

ইরানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এছাড়াও দেশটিতে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরও ১৪ জন। শুক্রবার দেশটিতে একাদশ পার্লোমেন্ট নির্বাচনের ভোটগ্রহণের মধ্যে এমন মৃত্যু সংবাদ শোনা গেলো।

এ পর্যন্ত ইরানের রাজধানী তেহরান এবং কোম ও গিলান প্রদেশে করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে। গত বুধবার প্রথম দুই ব্যক্তির মৃত্যু হয়েছিল কোম প্রদেশে। এ কারণে ধারণা করা হচ্ছে ওই শহর থেকেই ভাইরাস ছড়িয়ে পড়ছে।

ইরানি স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা কিয়ানুশ জাহানপুর বলেন, নতুন করে শনাক্ত ঘটনাগুলোর সঙ্গে কোম শহরের সংশ্লিষ্টতা রয়েছে। নতুন যে ঘটনাগুলো ঘটেছে সেগুলো হয় কোমে ঘটেছে, নয়তো সম্প্রতি শহরটি থেকে ঘুরে এসেছেন এমন ব্যক্তিদের ক্ষেত্রে।

ইরানের কোম প্রদেশে অনেক চীনা শ্রমিক রয়েছে। তাই ধারণা করা হচ্ছে এসব শ্রমিকদের মাধ্যমেই ভাইরাসটি প্রদেশের কোনো কোনো বাসিন্দার শরীরে সংক্রমিত হয়েছে। যদিও এ বিষয়ে এখনও নিশ্চিত হতে পারেনি ইরানি কর্তৃপক্ষ। তবে কোমের একটি সৌর বিদ্যুৎ প্রকল্পে অনেক চীনা শ্রমিক কাজ করছেন।

শুধু ইরান নয়, চীনের বাইরে আরও বহু দেশেই বিস্তার ঘটছে করোনাভাইরাসের। শনিবার ইতালিতে প্রথমবারের মতো করোনায় আক্রান্ত ৭৮ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। দেশটিতে করোনায আক্রান্ত হয়েছে মোট ১৫ জন। এর ফলে চীনের বাইরে করোনায় মৃতের সংখ্যো বেড়ে ১৫তে গিয়ে দাঁড়ালো।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত