ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৪

প্রিন্ট

ট্রাম্পের নিরাপত্তায় পাঁচ হনুমান!

ট্রাম্পের নিরাপত্তায় পাঁচ হনুমান!

Evaly

আন্তর্জাতিক ডেস্ক

প্রথমবারের মতো ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে স্ত্রী মেলানিয়া। তাই ভারতজুড়ে শুরু হয়েছে ব্যাপক তোড়জোড়। নিরাপত্তা থেকে খাতিরদারি, কমতি নেই কিছুতেই। এবার জানা গেল ট্রাম্পের নিরাপত্তায় পাঁচ হনুমানকে মোতায়েন করা হচ্ছে।

ভারতের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, আগ্রায় তাজমহল পরিদর্শন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার পরিবার। যদিও সেই তাজমহল দর্শনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সঙ্গী হবেন কি-না, তা এখনো সঠিকভাবে জানা যায়নি। প্রধানমন্ত্রী মোদির যাবতীয় সফরসূচির সঙ্গে ওয়াকিবহাল কর্মকর্তাদের দাবি, তাজমহল দর্শনে ট্রাম্প পরিবারের সঙ্গে থাকবেন না প্রধানমন্ত্রী।

এক শীর্ষ কর্মকর্তা বলেন, আমরা প্রধানমন্ত্রীর আগ্রা সফর নিয়ে সংবাদ মাধ্যমের খবর দেখেছি। ঐতিহাসিক সৌধ তাজমহল দর্শনে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া আসছেন। কিন্তু, সেখানে ভারতের পক্ষে কোনো শীর্ষ স্তরের ব্যক্তিত্বের উপস্থিত থাকার কথা নেই।

এদিকে, আগ্রায় ট্রাম্পের সফরকে ঘিরে কড়া নিরাপত্তা বলয় তৈরি হয়েছে। আমেরিকার নিজস্ব সিক্রেট সার্ভিসের কর্মকর্তাদের পাশাপাশি ভারতের এনএসজি এবং আধা সামরিক বাহিনীও সর্বক্ষণ নজরদারি চালাবে।

কিন্তু, আগ্রাজুড়ে বানরের উত্‍পাত নিয়ে চরম উদ্বেগে রয়েছেন নিরাপত্তা কর্মকর্তারা। আর তার জন্যই পাঁচটি হনুমানকে মোতায়েন করা হয়েছে। ওই হনুমানগুলো প্রেসিডেন্টের কনভয়ের রুটজুড়ে নজরদারি চালাবে।

আগামী ২৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী মোদি মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে আহমেদাবাদের অনুষ্ঠানে থাকবেন। তার পরের দিন ২৫ ফেব্রুয়ারি, মার্কিন প্রেসিডেন্টের দিল্লির সফরসূচিতেও সরকারি বৈঠকে প্রধানমন্ত্রী যোগ দেবেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত