ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

করোনায় ইরানে ৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০৬:১০

করোনায় ইরানে ৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫

ইরানে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই রোগীর মৃত্যু হয়েছে। এতে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ জনে। রোববার ইরান কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

একদিনের ব্যবধানে নতুন করে ১৫ জনের আক্রান্তের ঘটনায় দেশটিতে বর্তমানে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৪৩ জন। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তুরস্ক, পাকিস্তান, আফগানিস্তান এবং আর্মেনিয়া রোববার ইরানের সাথে তাদের স্থল সীমানা বন্ধ করে দিয়েছে।

এদিকে আল আরাবিয়ার দাবি, করোনায় ইরানে মৃতের সংখ্যা ১৮ জন। একইদিনে ইরানের আন্তর্জাতিক গণমাধ্যম তাদের আরবি টুইটার পেজে ১৮ জনের কথা জানিয়েছে বলে দাবি তাদের।

আল আরাবিয়ার প্রতিবেদনে দাবি করা হয়েছে, সূত্র তাদের জানিয়েছে, প্রাণঘাতী এই ভাইরাসিটর বিস্তার ঠেকাতে আজ রোববার থেকে আগামী দশদিন ব্যাপী দেশজুড়ে আয়োজিত সকল ফুটবল ম্যাচ বাতিল করেছে দেশটির সরকার। তবে এ প্রতিবেদনে ইরানের কোনো কর্তৃপক্ষের বক্তব্য তুলে ধরা হয়নি।

করোনা আতঙ্কে স্কুল-কলেজ-সাংস্কৃতিক কেন্দ্র বন্ধ ঘোষণা করেছে ইরান। মারকাজি প্রদেশের গভর্নর আলি আঘাজাদে বলেছেন, সম্প্রতি মারা যাওয়া রোগীদের শরীরের রক্ত পরীক্ষা করে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে।

ইরানে করোনাভাইরাস মহামারি প্রথম শনাক্ত করা হয় দেশটির শিয়া ধর্মাবলম্বীদের পবিত্র শহর হিসেবে পরিচিত কোমে। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত বুধবার প্রথমবারের মতো দুজনের মৃত্যু হয়। এরপর সরকার কোমের সুক্ল বন্ধ ঘোষণা ছাড়া সেখানকার বাসিন্দাদের ভ্রমণের ওপর বিধিনিষেধ আরোপ করেছে।

তবে গত কয়েকদিন ধরে রাজধানী তেহরানসহ আরও চারটি শহরে তা দ্রুত ছড়িয়ে পড়েছে।

করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ নামক রোগে চীনে এখন আক্রান্ত মানুষের সংখ্যা ৭৬ হাজার ৯৩৬ জন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে মৃতের সংখ্যা ২ হাজার ৪৪২। বিশ্বের ২৯টি দেশে প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়েছে। এসব দেশে ২১ জনের মৃত্যু ছাড়াও আক্রান্ত হয়েছেন আরও প্রায় ১ হাজার ৮৬৪ জন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত