ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ট্রাম্পকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে মোদি

ট্রাম্পকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে মোদি
ফাইল ফটো

আর অল্প সময় পরেই ভারতের মাটি স্পর্শ করবে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে বহনকারী বিমান। ট্রাম্পকে অভ্যর্থনা জানাতে সোমবার স্থানীয় সময় সকাল ১০ টা নাগাদ আহমেদাবাদ বিমানবন্দরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতে সফর শুরু করার আগেই একের পর এক টুইট করছেন ডোনাল্ড ট্রাম্প। তার বিমান ‘এয়ার ফোর্স ওয়ান’ আমেরিকা ছাড়তেই ট্রাম্প হিন্দিতে টুইট করেন। সেখানে তিনি লেখেন, ‘আমরা ভারতে আসতে আগ্রহী। এখন মাঝপথে আছি। কিছুক্ষণের মধ্যেই সকলের সঙ্গে দেখা হবে। (হাম ভারত আনে কে লিয়ে তত্পর হ্যায়। হাম রাস্তে মে হ্যায়। কুছ ঘণ্টো মে হাম সবসে মিলেঙ্গে)’

সোমবার সকালেই আমদাবাদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাতে তিনি মুখিয়ে রয়েছেন বলে স্থানীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানিয়েছে। সোমবার সকালেই ট্রাম্পের উদ্দেশে টুইট করেন মোদি, ‘অধীর আগ্রহে অপেক্ষা করছে ভারত।’ তারপরই হিন্দিতে টুইট করে সকলকে চমকে দেন ট্রাম্প।

আর কিছুক্ষণের মধ্যেই ভারতের মাটিতে পা রাখবেন সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে আসছেন তার মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও জামাতা জ্যারেড কুশনার।

দুইদিনের এই সফরে ভারতের আইটিসি মৌর্য হোটেলে থাকবেন তিনি। হোটেলের চাণক্য স্যুইটে স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে নিয়ে থাকবেন ডোনাল্ড ট্রাম্প। এই বিলাসবহুল হোটেলের সবচেয়ে সেরা ঘর চাণক্য স্যুইটে রাত্রিযাপন করবেন ট্রাম্প। যার ভাড়া এক রাতে ৮ লাখ টাকা।

আগ্রায় তাজমহল দর্শন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার পরিবার। যদিও সেই তাজ মহল দর্শনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সঙ্গী হবেন কিনা, তা এখনও সঠিকভাবে জানা যায়নি।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত