ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বলিউডের প্রশংসায় ট্রাম্প

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৭

বলিউডের প্রশংসায় ট্রাম্প

ভারতে আসার আগেই বাহুবলী ছবির একটি গানের সাহায্য নিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। প্রশংসা করেছিলেন শুভ মঙ্গল জাদা সাবধান ছবির। এবার ভারতে পা রেখে ডিডিএলজে অর্থাৎ দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে ছবির প্রশংসা করলেন ট্রাম্প।

সোমবার সকাল ১১টা ৪০ মিনিটে সপরিবারে ভারতে পৌঁছান ট্রাম্প। বিমানবন্দরে ট্রাম্প দম্পতিকে উষ্ণ অভ্যর্থনা জানান স্বয়ং মোদি। সেখান থেকে মহাত্মা গান্ধীর স্মৃতি বিজরিত সবরমতী আশ্রম পরিদর্শন করেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে ট্রাম্প ও তার স্ত্রীকে মেলানিয়াকে চরকা কাটা শেখান মোদি। এরপর আশ্রম থেকে মোতেরা স্টেডিয়াম যান ট্রাম্প ও মোদি।

সেখানে প্রথমে মোদি ও পরে ট্রাম্প ভাষণ দেন। অন্যান্য প্রসঙ্গের সঙ্গে নিজের ভাষণে বলিউডের কথা তুলে ধরে ট্রাম্প বলেন, প্রতি বছর বলিউড প্রায় ২০০০ সিনেমা তৈরি করে। যা কার্যত গর্বের বিষয়। বলিউড মানেই নাচ, গান, রোম্যান্স, নাটক, যা দর্শকদের খুব বেশিই আনন্দ দেয়।

আরও পড়ুন: ‘আমরা ভারতকে ভালোবাসি, সম্মান করি’

এই কথা বলতে গিয়ে তিনি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ এবং শোলে সিনেমার কথা উল্লেখ করেন।

শাহরুখ-কাজল অভিনীত দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে ছবিটি বলিউডে ইতিহাত তৈরি করেছে। অন্যদিকে শোলে একটি কালজয়ী ছবি। এই দু’টি ছবির কথা নিজের ভাষণে উল্লেখ করলেন ট্রাম্প, যা নিঃসন্দেহে বলিউড কলাকুশলীদের উৎসাহ জোগাবে।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত