ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

রণক্ষেত্র দিল্লি, পুলিশকে গুলি ছুঁড়েছেন শাহরুখ

রণক্ষেত্র দিল্লি, পুলিশকে গুলি ছুঁড়েছেন শাহরুখ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের মধ্যেই অশান্ত রাজধানী দিল্লি। বিতর্কিত নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদে উত্তরপূর্ব দিল্লি রীতিমত রণক্ষেত্র হয়ে ওঠেছে। ওই আইনের সমর্থক ও বিরোধীদের মধ্যকার সংঘর্ষে কমপক্ষে পাঁচজন নিহত হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদসংস্থা এএনআই।

সোমবার দুপুরে উত্তর-পূর্ব দিল্লিতে লাল জামা পরে পুলিশের দিকে গুলি চালিয়েছে এক ব্যাক্তি। দিল্লি পুলিশ তার পরিচয় জানতে পেরেছে। ওই ব্যাক্তির নাম শাহরুখ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দিল্লির ডেপুটি মুখ্যমন্ত্রী মনিষ সিসোদিয়া মঙ্গলবার উত্তরপূর্ব দিল্লির সব সরকারি স্কুল এবং বেসরকারি স্কুল বন্ধ ঘোষণা করেছেন। ওই অঞ্চল সংলগ্ন বিভিন্ন স্থানে বাতিল করা হয়েছে বোর্ডের মাধ্যমিক পরীক্ষাও।

মার্কিন প্রেসিডেন্টের ভারত সফরের মধ্যেই এরকম উত্তপ্ত হয়ে পড়লো গোটা দিল্লি। পরিস্থিতি এতটাই অগ্নিগর্ভ হয়ে উঠেছে যে জরুরি অবস্থা জারি করতে বাধ্য হয়েছে দিল্লি প্রশাসন। দিল্লির কমপক্ষে ১০টি এলাকায় রেড অ্যালার্ড বা ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সরকারি একটি সূত্রের দাবি, ট্রাম্পের উপস্থিতিতে পরিকল্পনা মতোই এই ধরনের সহিংসতা ঘটানো হয়েছে। যদিও আরও উচ্চপর্যায়ের তদন্ত করে এই ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন এক পদস্থ অফিসার।

গুলি ছুড়ছেন শাহরুখ

সূত্র: কলকাতাটুয়েন্টিফোর

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত