ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

অমিত শাহের পদত্যাগ দাবি করলেন সোনিয়া গান্ধী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩০

অমিত শাহের পদত্যাগ দাবি করলেন সোনিয়া গান্ধী

দিল্লির সহিংসতার দায় বিজেপি ও কেন্দ্রীয় সরকারের, এমন দাবি করে অমিত শাহের পদত্যাগ চাইলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। ভারতীয় গণমাধ্যম টাইমস অফ ইন্ডিয়া, হিন্দুস্থান টাইমস এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

বুধবার নয়াদিল্লিতে কংগ্রেসের সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি । কংগ্রেস সভানেত্রী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী তখন কোথায় ছিলেন? পরিস্থিতির অবনতি হচ্ছে দেখেও কেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিস্থিতি মোকাবেলায় যথাযথ ব্যবস্থা নেয়নি?

এসময় সহিংসতা নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালেরও সমালোচনা করেন তিনি।

কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে দিল্লির পরিস্থিতি নিয়ে বুধবার সবিস্তারে আলোচনার পর এক বিবৃতিতে বলা হয়, এটি দুই সরকারের সম্মিলিত ব্যর্থতা, যার ফলে রাজধানীতে এমন ট্র্যাজেডির ঘটনা ঘটেছে। দিল্লির পরিস্থিতি দিন দিন আরও খারাপ হচ্ছে।

বিবৃতিতে দাবি করা হয়, দিল্লি নির্বাচনের সময় ও গত কয়েকদিন ধরে বিজেপির নেতারা একাধিকবার উস্কানিমূলক মন্তব্য করেছে। যার ফলস্বরুপ উত্তর-পূর্ব দিল্লিতে নজিরবিহীন সহিংসতায় প্রাণহানির সংখ্যা এতো বেড়েছে।

সভানেত্রী সোনিয়া গান্ধী ছাড়াও কংগ্রেসের এই বৈঠকে উপস্থিত ছিলেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং, প্রিয়াঙ্কা গান্ধী, গুলাম নবি আজাদ সহ আরও কয়েকজন নেতা।

  • সর্বশেষ
  • পঠিত