ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

‘গোয়েন্দা ব্যর্থতা মানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যর্থতা’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪২

‘গোয়েন্দা ব্যর্থতা মানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যর্থতা’

ভারতের রাজধানী দিল্লিতে ছড়িয়ে পড়া সহিংসতা ও উদ্ভূত পরিস্থিতির জন্য অমিত শাহের নিয়ন্ত্রণে থাকা দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যর্থতার দিকে আঙুল তুললেছেন দক্ষিণী অভিনেতা-রাজনীতিক রজনীকান্ত। বুধবার তিনি সাংবাদিকদের এই কথা বলেন।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি, এই সময়, ও কোলকাতা ২৪ এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে। তিনি বিজেপির কাছের লোক হিসেবে পরিচিত।

রজনীকান্ত বলেন, গোয়েন্দাদের ব্যর্থতার জন্য এই ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। একইসঙ্গে কঠোর হাতে সহিংসতা মোকাবিলার দাবি জানান তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তামিল এই সুপারস্টার বলেন, অবশ্যই এটা গোয়েন্দা ব্যর্থতা। প্রথম থেকেই এই ধরণের সহিংসতা শক্ত হাতে দমন করা উচিত ছিলো। কেন্দ্রীয় গোয়েন্দারা সেই কাজে ব্যর্থ। আমি কেন্দ্রের সরকারের ভুমিকার তীব্র নিন্দা করছি। গোয়েন্দা ব্যর্থতা মানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়বদ্ধতা।

সংশোধিত নাগরিকত্ত্ব আইন প্রসঙ্গে রজনিকান্ত বলেন, “সিএএ-তে কেউ ক্ষতিগ্রস্থ হলে সবার আগে আমি তার পাশে গিয়ে দাঁড়াব। কিন্তু কেউ কেউ এটা প্রচার করার চেষ্টা করছেন আমি বিজেপির মুখপত্রের মতো কথা বলছি। এটা শুনে আমি খুব মর্মাহত। আমি শুধু সত্যিটাই বলেছি। এই আইন বিলোপের কোনও সম্ভাবনা নেই বলেও জানান, রজনীকান্ত।

রোববার থেকে ছড়িয়ে পড়া সেই সহিংসতায় এখন পর্যন্ত ৩৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত দুই শতাধিকেরও বেশি। মৃতদের মধ্যে দিল্লি পুলিশের হেড কনস্টেবল রতন লাল এবং আইবি কর্মকর্তা অঙ্কিত শর্মাও আছেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত