ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

পেটে ক্রমাগত লাথি, তবুও মা হলেন দিল্লির সেই শাবানা

পেটে ক্রমাগত লাথি, তবুও মা হলেন দিল্লির সেই শাবানা
সদ্যোজাত শিশুকে কোলে নিয়ে শাবানা

উত্তর-পূর্ব দিল্লির কারাওয়াল নগরে ভয়াবহ সহিংসতার শিকার হয়েছিলেন মুসলিম তরুণী শাবানা পারভীন (৩০)। চরমপন্থী হিন্দুদের হামলা থেকে রেহাই পাননি ওই গর্ভবতী নারীও। তার তলপেটে ক্রমাগত লাথি মেরেছিল হিংস্র পশুরা। তারপরেও বুধবার এক সুস্থ-সবল সন্তানের জন্ম দিয়েছেন ওই নারী। ওই শিশুটিকে সবাই তাই ‘মিরাকল বেবি’ বা বিস্ময় শিশু বলেও ডাকছে।

স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, গভীর রাতে দুই সন্তান আর স্বামীর সঙ্গে ঘুমিয়েছিলেন শাবানা। আচমকাই তাদের বাড়ি ঘিরে ফেলে দাঙ্গাবাজ হিন্দুরা। হামলাকারীরা শাবানা ও তার পরিবারের সদস্যদের মারধর করতে থাকে। লাথি মারে গর্ভবতী শাবানার তলপেটে। সেদিন শাবানারা সবাই ভেবেছিল, তাদের আজকেই শেষ দিন, পরিবারের কেউ আর বাঁচবে না। কিন্তু আল্লাহ রক্ষা করেছেন তাদের। রক্ষা পেয়েছে শাবানার গর্ভের সন্তানও।

ওই হামলায় গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন শাবানা। সোমবারই তাকে দ্রুত দিল্লির আল হিন্দ হাসপাতালে ভর্তি করা হয় । সেখানেই বুধবার সুস্থভাবে জন্ম নেয় তার সন্তান। সবার কাছে যার পরিচয় মিরাকল বেবি নামে। যদিও পরিবারের সদস্যদের মুখ থেকে এখনও সরেনি আতঙ্কের ছায়া। গত দু-দশক ধরে দিল্লিতে বসবাস করছেন শাবানারা। কিন্তু কোনোদিন এমন আক্রমণের শিকার হননি। দিল্লির ওই ভয়াবহ হামলা থেকে প্রাণে বাঁচলেও ঘর-বাড়ি হারিয়েছেন শাবানারা।

তাই পরিবারে নতুন সদস্য আসার পরেও হাসি ফোটেনি শাবানার শাশুড়ি বা পরিবারের বাকি সদস্যদের মুখে। বরং, চিন্তার কালো মেঘে জমেছে সবারই মুখে। শাবানাকে হাসপাতাল থেকে ছুটি দেয়ার পর কোথায় যাবেন তারা! ঘর পুড়ে ছাই। মাথা গোঁজার ঠাঁই নেই। হয়ত কোনও আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেবেন কিছুদিন। তারপর আবার নতুন করে ঘর বানানোর তোড়জোড় করবেন। একদিনের ছেলে কোলে হতাশ জবাব দিলেন শাবানার স্বামী।

কিন্তু নবজাতকের ৬ বছর বয়সী ভাই আলী কিন্তু এত সহজে হার মানার পাত্র নয়। একদিনের ভাইকে কোলে নিয়ে সাহসের সঙ্গে সে জানিয়েছে, যতই বাধা-বিপত্তি আসুক, সে-ই রক্ষা করবে তার ভাইকে।

সূত্র: এনডিটিভি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত