ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

চীন সফর শেষে কোয়ারেন্টাইনে মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০২  
আপডেট :
 ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৯

চীন সফর শেষে কোয়ারেন্টাইনে মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট

চীন সফর করে যাওয়ার পর মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট খলতমা বাতুলগাকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে (ভাইরাস সংক্রমণরোধে আলাদাভাবে রাখা) পাঠানো হয়েছে। তাদের সঙ্গে সফর করে আসা অন্য শীর্ষ কর্মকর্তাদেরও একইভাবে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

শুক্রবার মঙ্গোলিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম মন্তসেম এ খবর জানিয়েছে। তবে রাষ্ট্রীয় হাসপাতালে নাকি প্রেসিডেন্ট ভবনে তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি।

রুশ সংবাদমাধ্যম আরটি জানায়, চীনা প্রেসিডেন্টের সঙ্গে মঙ্গোলিয়ার প্রেসিডেন্টের সাক্ষাৎ পূর্ব-পরিকল্পিত ছিল। মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট করোনার কারণে শীর্ষ পর্যায়ের বৈঠকটি বাতিল করতে রাজি ছিলেন না। কিন্তু দেশে ফেরার পরে মঙ্গোলিয়ার নেতৃবৃন্দ নিরাপত্তা আইনে প্রেসিডেন্টকে কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেন।

গত বৃহস্পতিবার মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট দেশে ফেরত আসেন। ইতোমধ্যে করোনাভাইরাস শনাক্তে তাকে পরীক্ষা করা হয়েছে। তবে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন কিনা তা জানা যায়নি।

প্রেসিডেন্টের সাথে কোয়ারেন্টাইনে আরও রয়েছেন, মঙ্গোলিয়ার পররাষ্ট্রমন্ত্রী, চীনে নিযুক্ত মঙ্গোলিয়ার রাষ্ট্রদূত, জাতীয় জরুরি নিরাপত্তা প্রধান, প্রেসিডেন্টের চীফ অফ স্টাফ এবং একজন বৈদেশিক পরামর্শদাতা।

তবে মঙ্গোলিয়ার গণমাধ্যম জানায়, মূলত দেশের অভ্যন্তরে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর উদ্দেশ্যেই সতর্কতা হিসেবে এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত