ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

রুটির দোকানে ভয়াবহ আগুন, ছয় শিশুসহ নিহত ৯

রুটির দোকানে ভয়াবহ আগুন, ছয় শিশুসহ নিহত ৯

মধ্যপ্রাচ্যের গাজা উপত্যাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে শিশুসহ কমপক্ষে নয়জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে। নিহতদের মধ্যে ছয়জনই শিশু। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬০ জন। এদের মধ্যে ১৪ জনের অবস্থা গুরুতর। বৃহস্পতিবার এলাকার এক রুটির দোকান থেকে আগুনের সূত্রপাত।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, গাজার নুসেইরাত শিবিরে অবস্থিত ওই রুটির দোকান থেকে তারা একটা বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছিলেন। এরপরই গোটা দোকানে আগুন ধরে যায়। ওই আগুনে সড়কের পাশে থাকা কিছু গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

গাজার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ক্ষমতাসীন হামাস নিয়ন্ত্রিত ওই বেকারিতে গ্যাস লিক থেকে বিস্ফোরণ ও আগুন লাগার ঘটনা ঘটেছে।

ইসহাক কুহালি নামের এক ২৪ বছর বয়সী তরুণ জানান, ‘ বিকট শব্দ শুনে লোকজন ঘটনাস্থলের দিকে ছুটতে শুরু করেছিল। কিন্তু তারা সেখানে পৌঁছানোর আগেই আগুন ছড়িয়ে পড়ে। এটা ছিল ভয়াবহ আগুন। এর আগে আমি এমনটি দেখিনি।’

আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে দমকল বাহিনী। দীর্ঘ ৩ ঘণ্টা চেষ্টা চালানোর পর তারা আগুন নেভাতে সক্ষম হন।

গাজার এক ফিলিস্তিনি কর্মকর্তা বলছেন, ওই রুটির বেকারি থেকেই আগুন ছড়িয়ে পড়েছিল এবং আগুনে আশপাশের অনেকগুলো দোকান ও গাড়ি পুড়ে গেছে।

এদিকে আগুনে নিহতদের পরিবারকে নগদ অর্থ সাহায্যের ঘোষণা দিয়েছেন ফিলিস্তিনি কর্তৃপক্ষ। এছাড়া আহতদের চিকিৎসার জন্যও টাকা দিচ্ছে ফিলিস্তিনি সরকার।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত