ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বিয়ের অনুষ্ঠানে গিয়ে সবাইকে করোনাভাইরাস দিলেন নারী!

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২২ মার্চ ২০২০, ১৩:১৯

বিয়ের অনুষ্ঠানে গিয়ে সবাইকে করোনাভাইরাস দিলেন নারী!

করোনার সময়ে ভালো নেই পাকিস্তানও। দেশটিতে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শেষ পাওয়া তথ্যে আক্রান্তের সংখ্যা ৭২০। বিশ্বজুড়ে মহামারি নভেল করোনাভাইরাসে পাকিস্তানে এরই মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এমন পরিস্থিতিতে পাকিস্তানের করাচিতে এক বিয়ের অনুষ্ঠানে গিয়ে নয়জন মানুষকে করোনায় আক্রান্ত করেছেন এক নারী।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, এক পরিবারের নয়জন সদস্য করাচির একটি বিয়ের অনুষ্ঠানে যান। সেই বিয়ের অনুষ্ঠানে একজন নারী করোনায় আক্রান্ত ছিলেন। পরে তার কাছে থেকেই ওই পরিবারের সবাই করোনায় আক্রান্ত হন। ওই নারী সৌদি আরব থেকে সম্প্রতি পাকিস্তানে ফেরেন।

বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পরই পরিবারের ওই নয় সদস্যের মধ্যে করোনার লক্ষণ দেখা দিতে শুরু করে। পরে তাদের হাসপাতালে নিয়ে করোনার পরীক্ষা করা হয়। সেখানেই নয়জনের শরীরে ধরা পরে করোনার উপস্থিতি। তাদেরকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। আর ওই নারীর পরিবারের অন্যান্য সদস্যদেরও কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক পরামর্শদাতা জাফর মির্জা জানিয়েছেন, পাকিস্তানের চিকিৎসকরা চীনের চিকিৎসকদের থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রশিক্ষণ নিচ্ছেন। করোনা রুখতে তিনি খুবই আশাবাদী। যদি সামাজিক দূরত্বের নিয়ম মেনে চলা যায় তাহলে তারা মহামারিটি নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন। সূত্র: পাকিস্তান টুডে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত