ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১৬:০৩

প্রিন্ট

মৃত্যুর আগে করোনা নিয়ে ভয়ঙ্কর বার্তা চিকিৎসকের

মৃত্যুর আগে করোনা নিয়ে ভয়ঙ্কর বার্তা চিকিৎসকের

জার্নাল ডেস্ক

প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বব্যপী ২১ হাজারেরও বেশি মানুষ মারা গেছে। সেই তাণ্ডবের মাঝেও করোনায় আক্রান্তদের সেবা দিচ্ছেন চিকিৎসকেরা। এমনকি এতে অনেক চিকিৎসা মৃত্যুর কোলেও ঢলে পড়েছেন। এই মৃত্যুর মিছিলে যুক্ত হয়েছেন পাকিস্তানী চিকিৎসক উসামা রিয়াজ।

তার বাড়ি পাকিস্তানের গিলগিট-বালতিস্তান (জিবি)-তে। ২২ মার্চ ডা. রিয়াজের মৃত্যু হয়। রিয়াজ লাহোরের একটি নার্সিং হোমের চিকিৎসক। ইরান ও ইরাক থেকে ফিরে আসা করোনা আক্রান্তদের চিকিৎসা দিচ্ছিলেন তিনি। মৃত্যুর ঠিক ৩০ মিনিট আগে হাসপাতালের বেডে শুয়ে মোবাইলে একটি ভিডিও করেন রিয়াজ। সেই ভিডিও বার্তায় করোনা নিয়ে ভয়ঙ্কর তথ্য দিয়েছেন এই চিকিৎসক।

ওই ভিডিওতে তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে একেবারেই রসিকতা নয়। এ ভাইরাস ভায়ঙ্কর। সাবধানে থাকুন। সচেতন থাকুন। এ ভাইরাসের সঙ্গে লড়তে হবে। দেশকে বাঁচাতে, বিশ্বকে বাঁচাতে সবাইকে একজোট হতেই হবে। আমার পরিবার, আপনার পরিবার সবাইকে এই ভাইরাস থেকে রক্ষা করতে হবে…।

প্রসঙ্গত, করোনায় এখন পর্যন্ত বিশ্বব্যাপী ২১৩০৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৪৭২০৭৬ মানুষ। বাংলাদেশেও এই রোগে ৫ জনের মৃত্যু ও ৪৪ জন আক্রান্ত হয়েছেন।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত