ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ভারতে আটকা পড়া বাংলাদেশিদের আকুতি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৮ মার্চ ২০২০, ২১:৫০

ভারতে আটকা পড়া বাংলাদেশিদের আকুতি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ভারতে চলছে লকডাউন। এতে চিকিৎসাসহ বিভিন্ন কাজে দেশটিতে যাওয়া অনেক বাংলাদেশি আটকা পড়েছেন। যাদের অধিকাংশই চিকিৎসা নিতে গিয়েছিলেন। কাজ শেষ হলেও ফিরতে পারছেন না। ফুরাচ্ছে টাকাও। ফেরারও কোনো নিশ্চয়তা নেই। বাংলাদেশ হাইকমিশন থেকে বলা হয়েছে যারা আটকে পড়েছেন তারা যেন হটলাইনে যোগাযোগ করেন।

এদেরই একজন কুমিল্লা জেলার লাঙ্গলকোটের বাসিন্দা সাইফুল্লাহ ভুঁইয়া রাসেল। বোনের ব্রেইন টিউমারের চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে আটকা পড়েছেন। শনিবার সন্ধ্যায় বাংলাদেশ জার্নালে ফোন করে জানালেন অসহায়ত্বের কথা।

তিনি জানান, মাঝখানে একবার দেশে এলেও প্রায় চার মাস ধরেই তিনি বোনকে নিয়ে চেন্নাইয়ের একটি হাসপাতালে অবস্থান করছেন। লকডাউন পরিস্থিতির কারনে আটকেপড়া রাসেল নিজের সমস্যার কথার পাশাপাশি জানালেন অসংখ্য বাংলাদেশির দুর্গতির কথা।

রাসেল বলেন, ভাই, বাংলাদেশি অনেকেই চিকিৎসার জন্য চেন্নাইয়ে অবস্থান করছিলেন। লকডাউনে আটকা পড়েছেন। দেশে ফিরতে পারছেন না। অন্যদিকে অনেকের হাতেই নেই পর্যাপ্ত টাকা পয়সাও। এ অবস্থায় কঠিন অনিশ্চয়তার দিন কাটাচ্ছেন তারা। আপনারা আমাদের অসহায়ত্বের কথা একটু লিখুন। সরকার যদি বিশেষ ব্যবস্থায় আমাদের দেশে ফেরার ব্যবস্থা করে। নইলে সামনে আমরা ঘোর বিপদে পড়ে যাবে।

যদিও রাসেল যোগাযোগ করেছিলেন কলতার বাংলাদেশ হাই কমিশনে। সেখান থেকে তাদেরকে আশ্বাস দেয়া হয়েছে তারা কোনো একটা ব্যবস্থা করার চেষ্টা চালাচ্ছেন। কিন্তু কোনো নিশ্চয়তা পাচ্ছেন না। এদিকে ফুরিয়ে যাচ্ছে খাদ্য, পানি এমনকি হাতের টাকাও। দিশেহারা সবাই।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত