ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৭:৩৬

প্রিন্ট

পাকিস্তানে

তাবলিগ জামাতের ৪০ মুসল্লি করোনায় আক্রান্ত

তাবলিগ জামাতের ৪০ মুসল্লি করোনায় আক্রান্ত

Evaly

জার্নাল ডেস্ক

পাকিস্তানে তাবলিগ জামাতের ৪০ মুসল্লি করোনা আক্রান্ত হয়েছে । পাকিস্তান তাবলিগ জামাতের মারকাজ রাইব্যান্ডের ৩৬ জন মুসল্লির করোনা পরীক্ষা করা হলে তাদের মধ্যে ২৭ জন মুসল্লির রিপোর্ট পজেটিভ এসেছে। ডন ও উর্দু নিউজের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

করোনা শনাক্ত হওয়ার পর এসব লোকদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জানা গেছে, তাদের মধ্যে একজন পালানো চেষ্টা করে। এসময় তাকে বাঁধা দিতে গেলে লোকটি পুলিশ অফিসারকে ছুরি দ্বারা আঘাত করে।

গত ২৮ মার্চ ইরান থেকে পাকিস্তান ফেরে তাবলিগ জামাতের ৮৩ মুসল্লি। তাদের করোনা টেস্ট করে হলে ৭ জনের রিপোর্ট পজেটিভ আসে। এসব মুসল্লিদের প্রথমে বেলুচিস্তান কোয়ারেন্টাইনে রাখা হয়। পরে সেখান থেকে স্থানাতৃত করে বেঞ্জির ভু্ট্টো বিশ্ববিদ্যালয় কোয়ারেন্টাইনে রাখা হয়।

এদিকে ইসলামাবাদে ১৩ জনের একটি তাবলিগ জামাতের মুসল্লিদের করোনা টেস্ট করানো হলে তাদের মধ্যে ৬ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। এর আগে, পাঞ্জাব প্রশাসন ১২শ মুসল্লির একটি এজতেমা স্থগিত করার আহ্বান জানালে মারকাজের সদস্যরা প্রথমে অস্বীকৃতি জানালেও পরে তারা এজতেমাটি বন্ধ করতে সম্মত হয়।

পাকিস্তানে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ১,৫৯৩ জন। মৃত্যুবরণ করেছে ১৭ জন এবং সুস্থ হয়েছে ২৮ জন। ডনের খবরে এই তথ্য দেয়া হলেও ডেইলি পাকিস্তানের লাইভ খবরে জানানো হয়েছে, দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে ১,৬২৫ জন এবং মৃত্যু হয়েছে ১৮ জনের।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত