ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

করোনা তহবিলে মোদির মায়ের ২৫,০০০ টাকা অনুদান

করোনা তহবিলে মোদির মায়ের ২৫,০০০ টাকা অনুদান
ছেলের হাতে টাকা তুলে দিচ্ছেন মা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন ভারত সরকারের করোনা তহবিলে (পিএম কেয়ার্স ফান্ড) ২৫,০০০ টাকা দান করেছেন।

সরকারি সূত্রের বরাত দিয়ে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

৯৮ বছরের হীরাবেন গুজরাটের গান্ধীনগরের কাছে রাইসিন গ্রামে বাস করেন। সেখানে তার সঙ্গে থাকেন তার ছোট ছেলে এবং ভারতের প্রধানমন্ত্রী মোদির ছোট ভাই পঙ্কজ মোদি।

এর আগে প্রধানমন্ত্রীর ডাকা ‘জনতা কারফিউ’-কেও সমর্থন জানিয়েছিলেন হীরাবেন। সেদিন বিকেল ৫টার সময় তাকে ভারতে করোনা মোকাবেলায় কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের শ্রদ্ধা জানিয়ে করতালি ও থালা বাজাতে দেখা যায়।

এর আগে ২০১৬ সালে নোটবন্দির সময় প্রধানমন্ত্রীর মাকে দেখা গিয়েছিল টাকা তোলার লাইনে দাঁড়াতে।

করোনার ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে গত শনিবার প্রধানমন্ত্রী একটি ত্রাণ তহবিল গড়ার কথা ঘোষণা করে সকলকে সাধ্যমতো অনুদান দেওয়ার আবেদন জানান। তিনি টুইট করে জানান, এই তহবিল স্বাস্থ্যকর ভারত গড়ে তুলতে দীর্ঘমেয়াদি সাফল্য পাবে।

এ নিয়ে র অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিবৃতি পোস্ট করা হয়। সেখানে জানানো হয়, পিএম কেয়ার্স ফান্ড নামের ওই তহবিলের সভাপতি থাকছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সদস্য হিসেবে রয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

বিরোধী দলগুলো অবশ্য এই নতুন তহবিল গঠন নিয়ে ইতিমধ্যে প্রশ্ন তুলেছেন। তাদের দাবি, এর আগে যে প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় ত্রাণ তহবিল গড়া হয়েছিল তাতে ৩,৮০০ কোটি টাকা জমা রয়েছে।

তাদের দাবি ছিল এই তহবিলেরই নাম বদলে পিএম কেয়ার্স ফান্ড করে ব্যয় করা উচিত ছিল। তাদের মতে, করোনা নিয়ে নতুন করে তহবিল গঠনের কোনও দরকার ছিল না।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত