ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

এবার অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ১১:৫৫  
আপডেট :
 ১২ এপ্রিল ২০২০, ১২:১৬

সৌদিতে অনির্দিষ্টকালের কারফিউ জারি

সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ দেশে করোনাভাইরাস প্রতিরোধে জারিকৃত লকডাউনের মেয়াদ বাড়ানোর নির্দেশ দিয়েছেন। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সেখানে এখন থেকে অনির্দিষ্টকাল কারফিউ বলবৎ থাকবে বলে জানা গেছে।

রোববার সকালে সরকারি সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) বরাত দিয়ে এ খবর জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম আরব নিউজ।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের এক কর্মকর্তাকে উদ্ধৃত করে এসপিএ জানায়, ২১ দিনের কারফিউর মেয়াদ শেষ হওয়ার আগেই এর মেয়াদ বৃদ্ধির নির্দেশ দিলেন সৌদি বাদশাহ।

কেননা, সরকার মনে করছে, কারফিউর মাধ্যমে জনগণকে ঘরে রাখতে বাধ্য করার ফলে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে।

এর আগে গত ২৩ মার্চ থেকে দেশজুড়ে ২১ দিনের কারফিউ জারি করেছিল সৌদি সরকার। তখন সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্ন্ত কারফিউ বলবৎ ছিল। শনিবার মধ্যরাতে সেই সময়সীমা পার হওয়ার আগেই অনির্দিষ্ট কালের জন্য কারফিউ জারির নির্দেশ দিলেন সৌদি বাদশাহ।

এদিকে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে, দেশে কোভিড-১৯য়ে আক্রান্ত হয়েছেন মোট ৩ হাজার ৬৫১ জন। এদের মধ্যে এখনও চিকিৎসাধীন রয়েছেন প্রায় ৩ হাজার মানুষ। আর দেশটিতে ইনটেনসিভ কেয়ারে থাকা রোগীর সংখ্যা ৫৭ জন। সৌদিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৭ জন।

এর আগে গত সপ্তাহে রাজধানী রিয়াদ ও জেদ্দাসহ প্রধান প্রধান নয়টি শহরে ২৪ ঘণ্টার কারফিউ বলবৎ করা হয়েছে। আর কারফিউ ভেঙে বাইরে আসায় বেশ কয়েকজনকে আটকও করেছে পুলিশ।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত