ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

যুক্তরাষ্ট্রে একদিনেই আক্রান্ত ২৬৬৪১ জন, মৃত্যু ১৫৩৫

যুক্তরাষ্ট্রে একদিনেই আক্রান্ত ২৬৬৪১ জন, মৃত্যু ১৫৩৫

বিশ্বের ২১০টি দেশে ছড়িয়ে পড়েছে ভয়ঙ্কর করোনাভাইরাস। ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, এ পর্ন্ত বিশ্বের মোট ১৯ লাখ ২৪ হাজার ৬৭৯ জন আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন প্রায় ১ লাখ ২০ হাজার মানুষ।

বিশ্বের দেশগুলোর মধ্যে করোনায় আক্রান্ত ও মৃতের তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। সোমবার গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২৬ হাজার ৬৪১ জন। ফলে সেখানে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৮৬ হাজার ৯৪১য়ে।

অপরদিকে সোমবার নতুন করে মারা গেছেন আরও ১ হাজার ৫৩৫ জন। ফলে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ হাজার ৬৪০ জন।

প্রাণঘাতী করোনাভাইরাস থেকে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ৩৬ হাজার ৯৪৮ জন। তবে এখনও চিকিৎসাধীন রয়েছেন ৫ লাখ ২৬ হাজার ৩৫৩ জন। এদের মধ্যে ১২ হাজার ৭৭২ জনের অবস্থা সঙ্কটাপন্ন।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যের সবগুলোতেই করোনা হানা দিয়েছে। প্রতিটি অঙ্গরাজ্যেই আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। তবে করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্যটি। সেখানেই আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। কেবল নিউইয়র্ক শহরেই মারা গেছে ১০ হাজারের বেশি মানুষ।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত