ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

দক্ষিণ-পূর্ব এশিয়ায় করোনার শীর্ষে ইন্দোনেশিয়া

দক্ষিণ-পূর্ব এশিয়ায় করোনার শীর্ষে ইন্দোনেশিয়া

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুর শীর্ষস্থানে রয়েছে ইন্দোনেশিয়া। শুক্রবার পর্যন্ত দেশটির ৬ হাজারের মতো মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছে ৫ শতাধিক মানুষ।

ইন্দোনেশিয়ায় শুক্রবার গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৪০৭ জন। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৯২৩য়ে। সেখানে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছে আরও ২৪ জন। ফলে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫২০ জনের। এশিয়ার এই অঞ্চলের কোনও দেশে এটাই সর্বাধিক মৃত্যুর ঘটনা।

ইন্দোনেশিয়ায় শুক্রবার করোনা থেকে সেরে উঠেছে আর ৫৯ জন। এর ফলে দেশটিতে মোট সেরে উঠা মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০৭য়ে।

ইন্দোনেশিয়ার পর এশিয়ার এই অঞ্চলে সর্বাধিক সংখ্যক করোনায় আক্রান্তের ঘটনা ঘটেছে ফিলিপাইনে। সেখানে শুক্রবার পর্যন্ত মোট ৫ হাজার ৮৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে মোট ৩৮৭ জন।

বিশ্বের মোট ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, এ পর্যন্ত বিশ্বের মোট ২২ লাখ ৫১ হাজার ৮১৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে প্রাণ হারিয়েছেন আরও ১ লাখ ৫৪ হাজার ৩১১ জন।

সূত্র: দ্য স্ট্রেইটস টাইমস

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত