ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

কিমের খবর জানেন ট্রাম্প

কিমের খবর জানেন ট্রাম্প

উত্তর কোরিয়ায় রাস্ট্রনায়ক কিম জং উনের অন্তর্ধান নিয়ে এই মুহূর্তে উৎসুক গোটা বিশ্ব। বেশ কিছুদিন ধরেই তাকে জনসমক্ষে দেখা যাচ্ছে না। এ অবস্থায় তাকে নিয়ে ছড়িয়ে পড়েছে নানা গুঞ্জন। এমন পরিস্থিতিতে এই গুঞ্জনকে কয়েকগুণ বাড়িয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি জানালেন, কিমের স্বাস্থ্য সম্পর্কে তার যথেষ্ট ধারণা আছে।

সোমবার হোয়াইট হাউসে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ট্রাম্প বলেন, ‘আমি এখন সব কথা বলতে পারছি না। তবে তার স্বাস্থ্য সম্পর্কে আমার ধারণা আছে। আমি শুধুমাত্র তাকে শুভকামনা জানাচ্ছি।’

ট্রাম্পের এই বক্তব্যের পরেই কয়েকগুণ বেড়েছে উৎসুকতা। ট্রাম্প এমন করে কন ধোঁয়াশা জিইয়ে রাখলেন, তা বুঝতে পারছেন না অনেকেই।

উল্লেখ্য, গত ১৫ এপ্রিল রাষ্ট্র ক্ষমতায় কিম পরিবারের প্রতিষ্ঠাতা ও দাদা কিম ইল সানের জন্মবার্ষিকী অনুষ্ঠানে কিম জং উন উপস্থিত না থাকায় তাকে ঘিরে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে নানা জল্পনা তৈরি হতে থাকে। পশ্চিমী সংবাদমাধ্যমগুলি তাদের খবরে আবার এরইমধ্যে বেশ কয়েকবার কিমের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে। শুধু তাই নয়, ওইসব কোনও কোনও সংবাদমাধ্যম আবার পরিস্থিতি বিশ্লেষণ করে তার স্থলাভিষিক্ত কে হতে পারেন তারও ইঙ্গিত দিয়েছেন।

এই ব্যাপারে কোনও কোনও সংবাদমাধ্যমের অভিমত, কিমের মৃত্যুর পর তার ছোট বোন কিম ইয়ো জং ওই পদে স্থলাভিষিক্ত হতে পারেন। তবে সমস্ত জল্পনার অবসান ঘটাচ্ছে সিওল। তারা জানিয়েছে, কিম জীবিত আছেন এবং সুস্থ আছেন।

তবে তিনি কেন হঠাৎ এভাবে আত্মগোপন করলেন সেই প্রশ্নের উত্তর এখনও মেলেনি।

সূত্র: কলকাতা টুয়েন্টি ফোর

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত