ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

করোনা: ভারতের তুলনায় পাকিস্তানের অবস্থা ভালো

করোনা: ভারতের তুলনায় পাকিস্তানের অবস্থা ভালো

প্রতিবেশী দেশ ভারতের তুলনায় পাকিস্তানের করোনা পরিস্থিতি এখনও অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৪ হাজার ৮৮৫ জন। আর মারা গেছেন ৩২৭ জন। অন্যদিকে ভারতে মোট আক্রান্ত হয়েছে ৩১ হাজারের বেশি মানুষ এবং মারা গেছে মোট ১০০৮ জন। সূত্র: ওয়ার্ল্ডোমিটার

বুধবার সকালে পাকিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রদত্ত তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ২৬ জন। এছাড়া নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৬৯৭ জন।

অন্যদিকে মঙ্গলবার গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছে আরও প্রায় ২ হাজারের মতো মানুষ, অর্থাৎ ১ হাজার ৮৭৩ জন। আর ওই সময়ের মধ্যে মারা গেছেন আরও ৬৯ জন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দীর্ঘদিন ধরে দেশজুড়ে লকডাউন দিয়েও করোনা নিয়ন্ত্রণ করতে পারছেন না।

পাকিস্তানে গত ২৬ ফেব্রুয়ারি প্রথমবারের মতো ইরানফেরত দুই নাগরিকের শরীরে করোনাভাইরাস শনাক্তের কথা জানা যায়। সেখানে করোনায় প্রথম মৃত্যু হয় গত ১৮ মার্চ। সেই থেকে এ পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছে ৩ শতাধিক মানুষ। এই সংখ্যা প্রতিবেশী ও প্রতিদ্বন্দ্বী দেশ ভারতের তুলনায় অনেক কম। তবে পাকিস্তানের তুলনায় ভারত অনেক বড় দেশ এবং তাদের জনসংখ্যাও অনেক বেশি। তাই এভাবে দুই দেশের মধ্যে তুলনা করাটা ঠিক নয়।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত