ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

করোনা থেকে মুক্ত হয়েই বাবা হলেন বরিস জনসন

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৩ মে ২০২০, ১২:০৭  
আপডেট :
 ০৩ মে ২০২০, ১৩:১৫

করোনা থেকে মুক্ত হয়েই বাবা হলেন বরিস জনসন

সদ্য করোনাভাইরাস থেকে মুক্ত হয়েই সন্তানের বাবা হয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সন্তান জন্মের সময়ে হাসপাতালে উপস্থিত ছিলেন বরিসও। নতুন সদস্যের আগমনে তিনি ‘উচ্ছ্বসিত’ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখপাত্র।

গত বুধবার লন্ডনের এক হাসপাতালে পুত্রসন্তানের জন্ম দেন তার বাগদত্তা ক্যারি সাইমন্ডস। মা এবং সদ্যোজাত দু’জনেই ভাল আছেন বলে জানিয়েছে বরিসের মুখপাত্র।

এদিকে বরিস জনসন তার সন্তানের নাম রেখেছেন উইলফ্রেড ল্যারি নিকোলাস জনসন। সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে সন্তানের সঙ্গে একটি ছবি প্রকাশ করে নামটি ঘোষণা করেন বরিসের বাগদত্তা ক্যারি।

ওই পোস্টের ক্যাপশনে ছেলের নামকরণের ব্যাখ্যাও দেন ক্যারি সাইমন্ডস। তিনি বলেন, ‘ল্যারির নাম তার বাবার দাদা উইলফ্রেড এবং দাদি লরির নামানুসারে রাখা হয়েছে। এছাড়া ওর বাবা যে দুমাস করোনাভাইরাসে অসুস্থ ছিলেন, তাকে যে দুজন চিকিৎসক প্রাণে বাঁচিয়েছেন তাদের সম্মানে নিকোলাস শব্দটি বেছে নেওয়া হয়েছে। সেই চিকিৎসকদের নাম হলো ডা. নিক প্রাইস এবং ডা. নিক হার্ট।’

ওই পোস্টে লন্ডনের বিশ্ববিদ্যালয় কলেজ হাসপাতালের প্রসূতি দলের প্রশংসাও করেন বরিসের হবু স্ত্রী। তিনি বলেন, ‘ইউসিএলএইচ অবিশ্বাস্য! এনএইচএস প্রসূতি দলকে ধন্যবাদ জানাই, আমাদের এত ভালোভাবে দেখাশোনা করার জন্য।’

গত পাঁচ মাস বেশ ঘটনাবহুল ছিল বরিসের জন্য। প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পাশাপাশি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ঘটনা ঘটে গিয়েছে তার ব্যক্তি জীবনেও। প্রাক্তন স্ত্রী মেরিনা হুইলারের সঙ্গে বিচ্ছেদও রয়েছে সেই তালিকায়। গত বছরের শেষ দিকেই বছর ৩২-এর বান্ধবী ক্যারির সঙ্গে বাগদান সারেন বরিস। করোনা-মুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরে সোমবার কাজে ফেরেন তিনি।

আরও পাঁচটি সন্তান রয়েছে বরিসের। যদিও আদতে তার সম্পর্ক এবং সন্তানের আসল সংখ্যা অজানা বলে উপহাস করেন অনেকেই। সন্তানের জন্মের পরে সপ্তাহ দুয়েকের জন্য পিতৃত্বকালীন ছুটিতে যেতে পারেন বলে ইঙ্গিত দিয়েছিলেন বরিস। তবে বর্তমানে পরিস্থিতির নিরিখে ব্রিটিশ প্রধানমন্ত্রী সেই পরিকল্পনা পাল্টেছেন কি না তা এখনও স্পষ্ট নয়।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত