ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

কাশ্মীরে বন্দুকযুদ্ধে সেনা কর্মকর্তাসহ নিহত ৭

কাশ্মীরে বন্দুকযুদ্ধে সেনা কর্মকর্তাসহ নিহত ৭
ফাইল ফটো

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের হান্দওয়াড়ায় সেনা ও জঙ্গিদের মধ্যে ভয়াবহ এক বন্দুকযুদ্ধে সেনাবাহিনীর কর্নেল ও মেজরসহ সাতজন নিহত হয়েছেন। এদের মধ্যে পাঁচজনই ভাইরতীয় সেনা ও পুলিশ। বাকি দুইজন তথাকথিত জঙ্গি।

শনিবার থেকেই উত্তর কাশ্মীরের কুপওয়াড়া জেলার অন্তর্গত হান্দওয়াড়ার চাঞ্জমুল্লা অঞ্চলে শুরু হয়েছিল সংঘর্ষ।

সেনা সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, অপহৃত কিছু ব্যক্তিকে উদ্ধার করতে শনিবার নিরাপত্তা বাহিনী এবং জম্মু-কাশ্মীর পুলিশ হান্দওয়াড়ায় যৌথ অভিযান চালায়। নিরাপত্তা বাহিনী গোয়েন্দা সূত্রে জানতে পারে যে কুপওয়াড়া জেলার হান্দওয়াড়ায় সন্ত্রাসীরা একটি বাড়িতে কয়েকজনকে আটকে রাখা হয়েছে।

এরপরই জম্মু ও কাশ্মীরের পুলিশে সঙ্গে মিলে সেখানে যৌথ অভিযান চালায় ভারতীয় সেনারা। দলে ছিলেন পাঁচ সেনাকর্মী ও জম্মু-কাশ্মীর পুলিশকর্মীরা। ওই নাগরিকদের উদ্ধার করতে ঘটনাস্থলে পৌঁছে যায় দলটি।

সেনাবাহিনী ও পুলিশের দলটি ঘরের ভিতরে ঢুকে অপহৃতদের মুক্ত করতে সমর্থ হয়। কিন্তু এ সময়ে জঙ্গিরা গুলিবর্ষণ শুরু করে। পাল্টা গুলি চালায় সেনারা। ফলে দুই পক্ষের মধ্যে ব্যাপক লড়াই শুরু হয়। ওই বন্দুকযুদ্ধে দুই জঙ্গি নিহত হন।

এছাড়া দুই সেনা কর্মকর্তা ও দু্ই জওয়ানও নিহত হয়েছেন। নিহতরা হলেন-মেজর অনুপ শুদ, কর্নেল আশুতোষ শর্মা এবং নায়েক রাজেশ, ল্যান্স নায়েক দীনেশ এবং জম্মু-কাশ্মীর পুলিশের উপ-পরিদর্শক শাকিল কাজী।

এদিকে, ওই ঘটনায় ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শোক প্রকাশ করেছেন।

ভারতে করোনা সংক্রমণের মধ্যেও কাশ্মীরে প্রায় প্রতিদিনই সংঘর্ষের ঘটনা ঘটছে। এ পর্যন্ত দেশটিতে ৪০ হাজারের মতো মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছে আরও ১৩শ জন। করোনা ঠেকাতে দেশজুড়ে চলছে তৃতীয় দফার লকডাউন।

সূত্র: এনডিটিভি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত