ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

পাক বিমান বাহনীতে এই প্রথম হিন্দু তরুণের নিয়োগ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৬ মে ২০২০, ২২:৫১

পাক বিমান বাহনীতে এই প্রথম হিন্দু তরুণের নিয়োগ

পাকিস্তান বিমান বাহিনীতে এই প্রথম কোন হিন্দু তরুণ যোগদান করেছে। ইকোনোমিক টাইমস, রেডিও পাকিস্তান ও এক্সপ্রেস ট্রিবিউন এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

পাকিস্তান বিমান বাহিনীর (পিএএফ) এক টুইটে এ তথ্য জানানো হয় সংখ্যালঘু সম্প্রদায়ের রাহুল দেব নামের এই তরুণকে জেনারেল ডিউটি পাইলট অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। দেবের বাড়ি সিন্ধু প্রদেশের থারপারকার জেলায়।

তার একটি ছবি দিয়ে টুইটে লেখা হয়েছে, কোভিড-১৯-এর এই দুর্যোগের সময় এটা হলো একটা সুসংবাদ। থারপার জেলার লোকজন এই নিয়োগকে স্বাগত জানিয়েছে।

দেবের বয়স কত সে বিষয়ে কিছু জানানো হয়নি। কিন্তু পাকিস্তান বিমান বাহিনীর এই পদে নিয়োগ পাওয়াদের বয়স সাধারণত ২০ বছরের নিচে হয় না।

রেডিও পাকিস্তান থেকে বলা হয়েছে, এই ধরনের এটাই হলো পাকিস্তানের ইতিহাসে প্রথম নিয়োগ।

এক্সপ্রেস ট্রিবিউনে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এই নিয়োগ থেকে মনে হচ্ছে, পাকিস্তান আগের সব বাধা অতিক্রম করতে চাইছে।

গত বছর খাইবার পাখতুনখোয়া প্রদেশের কাইনাত জুনায়েদকে প্রথম যুদ্ধ বিমান চালনার জন্য প্রশিক্ষণ দেওয়া শুরু হয়। কাইনাত জুনায়েদ শুধু পাকিস্তান বিমান বাহিনীর জেনারেল ডিউটি পাইলটের পদই নিশ্চিত করেননি, পিতার পাশাপাশি তিনি যুদ্ধবিমানের প্রথম নারী পাইলট হিসেবেও কাজ করেন। তার পিতা আহমেদ জুনায়েদ একজন স্ক্রোয়াডন লিডার।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত