ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

‘পার্ল হারবার ও ৯/১১ হামলার চেয়ে ভয়ঙ্কর করোনা’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৭ মে ২০২০, ১৫:৪৩

‘পার্ল হারবার ও ৯/১১ হামলার চেয়ে ভয়ঙ্কর করোনা’

পার্ল হারবার ও ৯/১১ হামলার চেয়ে করোনা মহামারি ভয়াবহতা অনেক বলে জানিয়েছেন মার্কিন প্রধানমন্ত্রী ডেনাল্ড ট্রাম্প। ইয়ন ও টাইমস অব ইন্ডিয়ার প্রক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

বুধবার হোয়াইট হাউসে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি। এসময় তার প্রশাসন প্রাথমিকভাবে ভাইরাসের প্রাদুর্ভাব পরিচালনা করার কারণে চীনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করছে বলেও জানান তিনি।

ট্রাম্প বলেন, ভাইরাসের উৎসস্থল চীন যদি এটা ঠিকমত মোকাবিলা করত তাহলে বিশ^ব্যাপী ছড়িয়ে পড়ত না।

চীনের উহান ল্যাব থেকে করোনা ছড়িয়েছে বলে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর দাবিকে অস্বীকার করে চীন বলেছে, এর কোন প্রমাণ নেই। চীনের পররাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র জানান, বিষয়টি রাজনীতিবিদদের চেয়ে বিজ্ঞানী বা পেশাদার চিকিৎসকদের পক্ষ থেকে এ অভিযোগ হওয়া উচিত। কারন তারা রাজনীতি নিয়ে মিথ্যাচার করে।

১৯৪১ সালের ৭ ডিসেম্বর হাওয়াই দ্বপিপুঞ্জের পার্ল হারবারে জাপানের নৌবাহিনীর হামলায় নিহত হন দুই হাজারের বেশি মার্কিন সেনা এবং ২০০১ সালের ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে জঙ্গি হামলায় তিন হাজারের বেশি মানুষ মারা যায়।

জনস হপকিন্স বিশ্ব বিদ্যালয়ের পরিসংখ্যানে, এ পর্যন্ত যুক্তরাষ্টে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৬৩ হাজার ২২৪ জন এবং মারা গেছেন ৭৪ হাজার ৮০৯ জন। বিশেষজ্ঞরা বলছে, মে মাসের শেষ নাগাদ ১ লাখ মানুষ মারা যেতে পারে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত