ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

মালয়েশিয়ায় সুস্থ হয়েছেন ৮০ শতাংশের বেশি করোনা রোগী

মালয়েশিয়ায় সুস্থ হয়েছেন ৮০ শতাংশের বেশি করোনা রোগী

মালয়েশিয়ার হাসপাতাল থেকে গত মঙ্গলবার আরও ৭৩ জন কোভিড -১৯ রোগীকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ নিয়ে দেশটিতে ৮০ দশমিক ২ শতাংশ করোনা আক্রান্ত সুস্থ হয়ে উঠলো।

গত শনিবার মালেশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে চীনা অনলাইন সংবাদ মাধ্যম সিনহুয়ানেটডটকম।

স্বাস্থ্য মন্ত্রনালয়ের মহাপরিচালক নূর হিশাম আবদুল্লাহ এক প্রেস ব্রিফিংয়ে জানান, দেশে নিরাময়ের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৫১২ জন। এখনও সেখানে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ২৮৭ জন। এদের মধ্যে ১৭ জন ইনটেনসিভ কেয়ার ইউনিটে রয়েছেন। আর দেশটিতে শনিবার অবধি করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮৭২ জন। এদের মধ্যে করোনায় প্রাণ হারিয়েছেন মোট ১১৩ জন।

করোনা সংক্রমণের বিস্তার ঠেকাতে গত ১৮ মার্চ থেকে দেশজুড়ে কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছিল মালয়েশিয়া সরকার। ধারণা করা হচ্ছে, কড়াকড়িভাবে লকডাউন মেনে চলার কারণেই দেশটি করোনা নিয়ন্ত্রণে এতটা সফল হয়েছে। তবে গত ৪ মে থেকে সেখানে লকডাউন শিথিল করা হয়েছে। তবে এখনও দেশটিতে বেশি লোকের সমাবেশ নিষিদ্ধ রয়েছে। বন্ধ রয়েছে স্কুলসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানও।

শনিবার মালয়েশিয়ার শিক্ষক দিবস উপলক্ষে টেলিভিশনে প্রচারিত এক ভাষণে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন বলেছেন, সরকার দেশের স্কুলগুলো পুনরায় খুলে দেয়ার ক্ষেত্রে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শ মেনে চলবে। স্কুল খোলার দু সপ্তাহ আগে নোটিশ দেয়া হবে বলেও তিনি জানান।

সূত্র: সিনহুয়ানেটডটকম

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত