ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২০ মে ২০২০, ১৫:৫১

প্রিন্ট

রাশিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৩

রাশিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৩

Evaly

অনলাইন ডেস্ক

রাশিয়ার সামরিক বাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে ওই হেলিকপ্টারে থাকা তিন ক্রু’র সবাই নিহত হয়েছেন।

রুশ সরকারি সংবাদ মাধ্যম রিয়া নভস্কির বরাত দিয়ে এ খবর জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম দ্য মস্কো টাইমস।

পত্রিকাটি জানায়, মঙ্গলবার রাতে একটি প্রশিক্ষণ মহড়ায় অংশ নেয়ার সময় রুশ বিমান বাহিনীর এমআই-৮ হেলিকপ্টারটি মস্কো থেকে ৫০ মাইল দূরের ক্লিন শহরের কাছে বিধ্বস্ত হয়।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ‘গত ১৯ মে স্থানীয় সময় রাত ৮টার দিকে হেলিকপ্টারটি ক্লিন শহর থেকে ২০ কিলোমিটার দূরের এক মরুভূমি এলাকায় জরুরি অবতরণকালে বিধ্বস্ত হয়েছে। এতে হেলিকপ্টারের ক্রু মারাত্মকভাবে আহত হন এবং পরে মারা যান।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্য থেকে জানা যাচ্ছে, সম্ভবত যান্ত্রিক গোলযোগের কারণে এটি বিধ্বস্ত হয়েছে। তবে এ দুর্ঘটনায় কত জন ক্রু মারা গেছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে তা সুনির্দিষ্ট করে উল্লেখ করা হয়নি।

এদিকে জরুরি সেবা সংস্থার বরাত দিয়ে রাশিয়ার বিভিন্ন বার্তা সংস্থা জানায়, এ হেলিকপ্টার দুর্ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছে। তারা আরো জানায়, এ দুর্ঘটনার কারণ জানতে ঘটনাস্থলে মন্ত্রণালয়ের একটি কমিশন পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, এমআই -৮ হচ্ছে সাবেক সোভিয়েত আমলে নকশা করা দুই ইঞ্জিন বিশিষ্ট টারবাইন গোত্রের অন্তর্গত। এই হেলিকপ্টারটি সাধারণত বেসামরিক বা সেনা পরিবহনের কাজে ব্যবহৃত হয়।

এর আগে ২০১৮ সালে সাইবেরিয়ায় অবতরণের সময় একটি এমআই -৮ হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছিল। এতে হেলিকপ্টারটির তিন ক্রুসহ মোট ১৮ আরোহীর সবাই নিহত হয়েছিলেন।

সূত্র: দ্য মস্কো টাইমস

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত