ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২৩ মে ২০২০, ১৬:১২

প্রিন্ট

আবারও করোনা তালিকার দ্বিতীয় স্থানে রাশিয়া

আবারও করোনা তালিকার দ্বিতীয় স্থানে রাশিয়া

Evaly

অনলাইন ডেস্ক

বিশ্বের করোনা তালিকার দ্বিতীয় স্থান নিয়ে রাশিয়া ও ব্রাজিলের মধ্যে ভালোই প্রতিযোগিতা চলছে। শুক্রবার করোনা আক্রান্তের মোট সংখ্যায় রাশিয়াকে হটিয়ে এই স্থানটি দখলে নিয়েছিল লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। কিন্তু মাত্র একদিন পরই পুনরায় নিজের জায়গায় ফিরে এসেছে রাশিয়া। আর দীর্ঘদিন ধরে এই তালিকার শীর্ষ স্থানটি দখলে রেখেছে যুক্তরাষ্ট্র।

শনিবার মাত্র কয়েক ঘণ্টায় রাশিয়ায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৯ হাজার ৪৩৪ জন। এর ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৩৫ হাজার ৮৮২তে। দেশটিতে করোনায় মারা গেছে সবমিলিয়ে ৩ হাজার ৩৮৮ জন।

শনিবার সকাল থেকে রাশিয়ায় প্রায় ১০ হাজার মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হওয়ায় ব্রাজিল নেমে এসেছে তালিকার তৃতীয় স্থানে।

অথচ শুক্রবার সেখানে প্রায় ২০ হাজার (১৯ হাজার ৯৬৯ জন) মানুষ আক্রান্ত হওয়ায় রাশিয়াকে হটিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছিল ব্রাজিল। কিন্তু শনিবার সকাল থেকে দেশটিতে আক্রান্ত হয়েছে মাত্র দেড় হাজারের মতো মানুষ। অন্যদিকে রাশিয়ায় এ সময়ে নতুন আক্রান্তের সংখ্যা প্রায় ১০ হাজার। এর ফলে আবার নিজের অবস্থান ফিরে পেয়েছে মস্কো।

লাতিন আমেরিকার দেশটিতে মোট করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩২ হাজার ৩৮২ জন। ব্রাজিলে মোট মারা গেছে ২১ হাজারের বেশি মানুষ। সুস্থ হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৪৩০ জন। এখনও চিকিৎসাধীন রয়েছে আরো প্রায় ২ লাখের মতো মানুষ। অর্থাৎ ১ লাখ ৭৫ হাজার ৮৩৬ জন।

অন্যদিকে রাশিয়ায় এ পযন্ত সুস্থ হয়েছে ১ লাখ ৭ হাজার ৯৩৬ জন এবং চিকিৎসাধীন রয়েছে আরো ২ লাখ ২৪ হাজারের বেশি মানুষ।

দীর্ঘদিন ধরে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৪৫ হাজার ৩৫৩ জন। দেশটিতে করোনায় মারা গেছে প্রায় ১ লাখ মানুষ, ৯৭ হাজার ৬৫৫ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে, ৩৬ হাজার ৩৯৩ জনেএখানে মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৪ হাজারের বেশি মানুষ।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত