ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

যেভাবে ভেঙে পড়লো বিমান (ভিডিও)

  আন্তর্জতিক ডেস্ক

প্রকাশ : ২৩ মে ২০২০, ১৬:১৫  
আপডেট :
 ২৩ মে ২০২০, ১৬:২২

যেভাবে ভেঙে পড়লো বিমান (ভিডিও)

ঘরবাড়ির ওপর ভেঙে পড়া পাকিস্তানি বিমানের ৯৯ যাত্রীর মধ্যে ৯৭ জনই মারা গেছে। করাচিতে আবাসিক এলাকায় ওই বিমান বিধ্বস্ত হওয়ার দৃশ্য সিসিটিভির ক্যামেরায় ধরা পড়েছে। ওই এলাকায় থাকা একটি বাড়ির সিসিটিভিতে ধরা পড়ে এই দৃশ্য।

করাচির আবহাওয়া টুইটার হ্যান্ডেল থেকে ভিডিওটি শেয়ার করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, শুক্রবার পাকিস্তানের করাচির ঘন বসতিপূর্ণ এলাকায় ভেঙে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের বিমান এ৩২০।

মাত্র এক কিলোমিটার দূরত্বে ছিল বিমানবন্দর, যেখানে বিমানটির অবতরণর কথা ছিল। সেখানে একটি বাড়িতে বিমানের পেছনের অংশ ধাক্কা খায়। একটি বিস্ফোরণ ঘটে এবং কয়েক সেকেন্ডের মধ্যে, বাতাসে কালো ধোঁয়া উড়তে থাকে।

প্রথমে বিমানটি একটি মোবাইলের টাওয়ারে ধাক্কা খায়, পরে করাচির মডেল কলোনি এলাকায় জিন্না গার্ডেনের বাড়িগুলো ওপর ভেঙে পড়ে। বেশ কয়েকটি বাড়ি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

প্রসঙ্গত শুক্রবার ৯১ জন যাত্রী ও ৮ জন ক্রু নিয়ে লাহোর থেকে করাচি যাচ্ছিল পাকিস্তানের রাষ্ট্রীয় বিমান সংস্থার (পিআইএ) এ–৩২০ এয়ারবাসটি।

করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমান বন্দরের কাছে একটি মডেল কলোনিতে এয়ারবাসটি বিধ্বস্ত হয়। এতে ৯৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বিমানটি থেকে দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ভিডিও দেখতে ক্লিক করুন-

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত