ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

হাসপাতালেই ডাক্তার-নার্সের বিয়ে

হাসপাতালেই ডাক্তার-নার্সের বিয়ে

তারা দুজন একই হাসপাতালে কাজ করেন। একসঙ্গে কাজ করতে করতেই ভালো লাগা ও প্রেম। এরপর বিয়ের সিদ্ধান্ত নেন দু’জন। বলছিলাম ৩৪ বছর বয়সী নার্স জান টিপিং এবং ৩০ বছর বয়সী চিকিৎসক আন্নালান নাভারাতনামের কথা। সম্প্রতি তারা লন্ডনের সেন্ট থমাস হাসপাতালের গ্রেড টু তালিকাভুক্ত একটি চ্যাপেলে বিয়ে করেন।

অবশ্য এর আগেও তারা একবার বিয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু বাধ সাধে করোনাভাইরাস। ফলে বিয়ের অনুষ্ঠান বাতিল করতে হয়েছিল তাদের। পরে আবার তারা যেই হাসপাতালে কাজ করেন সেখানেই বিয়ে করলেন এই যুগল।

তাদের এই বিয়ের অনুষ্ঠান লাইভ-স্ট্রিমিংয়ের মাধ্যমে সম্প্রচার করা হয়। স্বজনরা বাড়িতে বসেই এই বিয়েতে অংশ নেন।

এই যুগল জানায়, এখনও পর্যন্ত সবাই সুস্থ থাকার কারণে তারা বিয়ের এই সিদ্ধান্ত নিয়েছেন।

জান টিপিং এবং নাভারাতনাম এর আগে তাদের আসল বিয়ের অনুষ্ঠান বাতিল করেছিলেন। আগামী অগাস্টে তাদের ওই মূল বিয়ের পরিকল্পনা ছিল। কিন্তু তারা পরে ভেবে দেখেন, নর্দার্ন আয়ারল্যান্ড আর শ্রীলঙ্কা থেকে তাদের স্বজনরা হয়তো বিয়েতে যোগ দিয়ার জন্য আসতে পারবেন না।

পরে সাউথ লন্ডনের তুলসি হিল এলাকার এই যুগল তাদের বিয়ের অনুষ্ঠান এগিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত নেন।

নার্স টিপিং বলেন, কর্মক্ষেত্রে বিয়ে করাটা একটু অদ্ভুত মনে হচ্ছে। তিনি একজন জরুরি সেবা বিভাগের নার্স।

হাসপাতালে বিয়ে করার সম্পর্কে তিনি বলেন, ‘আমরা নিশ্চিত করতে চেয়েছিলাম যাতে সবাই আনন্দ করতে পারে। সবাই এখনো সুস্থ, যদিও আমাদের স্বজনরা আমাদেরকে স্ক্রিনেই দেখছে।’

গত ২৪ এপ্রিল তাদের বিয়ে অনুষ্ঠিত হয়েছে। আর এই বিয়েকে তারা ‘অন্তরঙ্গ’ ও ‘চমৎকার’বলে উল্লেখ করেছেন। তবে কর্মক্ষেত্রে বিয়ে করাটা দুজনের কাছেই বিছুটা ‘অদ্ভুত’মনে হয়েছে।

ডাক্তার নাভারাতনাম সেন্ট থমাস হাসপাতালে এক বছর ধরে কাজ করছেন। তিনি বলেন, ‘বিয়েতে আমি খুবই খুশি। কারণ আমরা একে অপরের কাছে অঙ্গীকারবদ্ধ হতে পেরেছি।’

নব দম্পতির জন্য ভার্চুয়াল অভ্যর্থনা, নাচ এবং বক্তব্যের ব্যবস্থা করা হয়।

রেভারেন্ড মিয়া হিলবর্ন যিনি বিয়ের পুরো বিষয়টি পরিচালনা করেছেন তিনি বলেন, ‘এই আয়োজনের অংশ হতে পেরে তিনি শিহরিত’।

এদিকে নার্স ওই চিকিৎসকের এই বিয়েকে স্বাগত জানিয়েছেন যুক্তরাজ্যের স্বাস্থ্য মন্ত্রী ম্যাট হ্যানকক। তিনি টুইটারে এই বিয়ের ঘটনাকে ‘চমৎকার’ বলে উল্লেখ করেছেন।

সূত্র: বিবিসি বাংলা

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত