ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

কাবুলের মসজিদে ভয়াবহ বোমা বিস্ফোরণ, ইমামসহ নিহত ২

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৩ জুন ২০২০, ০৭:১০  
আপডেট :
 ০৩ জুন ২০২০, ০৭:১৭

কাবুলের মসজিদে ভয়াবহ বোমা বিস্ফোরণ, ইমামসহ নিহত ২

আফগানিস্তানের রাজধানী কাবুলে ভয়াবহ বোমা বিস্ফোরণে ২ জন নিহত হয়েছেন। এই হামলায় দুই জন আহত হয়েছেন বলে জানা গেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, মঙ্গলবার স্থানীয় সময় সন্ধায় সুরক্ষিত গ্রিন জোনে মসজিদের ভেতরে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটে।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ানের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, স্থানীয় সময় ৭ টা ২৫ মিনিটে ওয়াজির আকবার খান মসজিদে একটি বোমা বিস্ফোরিত হয়েছে। মাগরিবের নামাজ আদায়ের জন্য মুসল্লিরা জড়ো হলে এই বিস্ফোরণ ঘটে।

মুখপাত্র জানান, বিস্ফোরণে মসজিদের ইমাম মোল্লাহ মোহাম্মদ আয়াজ নিয়াজি নিহত হয়েছে। বিস্ফোরণে আহত হওয়ার পর হাসপাতালে তার মৃত্যু হয়।

সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, নিয়াজী ছিলেন একজন বিখ্যাত আলেম, যিনি মসজিদে জুমার নামাজের ইমাম ছিলেন। তিনি ইসলামী আইন বিভাগে কাবুল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকও ছিলেন।

আফগানিস্তানের রাষ্ট্রপতি আশরাফ গনির মুখপাত্র সিদ্দিক সিদ্দিকী এই হামলার তীব্র নিন্দা জানিয়ে টুইট করে বলেন, যারা আমাদের ওলামা ও নিরীহ জনগণের বিরুদ্ধে উদ্দেশ্যমূলক সহিংসতা চালায় তাদের বর্বরতা এবং অমানবিকতা প্রকাশ করে।

কাবুলে একটি সড়কের পাশে রাখা বোমা বিস্ফোরণে সাত বেসামরিক নাগরিক নিহতের কয়েকদিন পর এই মসজিদে বোমা হামলা হলো। আগের হামলার জন্য কর্তৃপক্ষ তালেবানকে দায়ী করে আসছে। এই হামলার দায় কোনও সংগঠন বা গোষ্ঠী এখন পর্যন্ত স্বীকার করেনি।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত