ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৫ জুন ২০২০, ১৯:৩৪

প্রিন্ট

টিম ডেভি বিবিসির নতুন প্রধান নিযুক্ত

টিম ডেভি বিবিসির নতুন প্রধান নিযুক্ত
জার্নাল ডেস্ক

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির মহাপরিচালক টনি হল পদত্যাগ করছেন। ব্রিটেনের সম্প্রচার জগতে সবচেয়ে সম্মানজনক এই পদে টনি হলের স্থলাভিষিক্ত হচ্ছেন টিম ডেভি। রয়টার্স এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

নতুন নিযুক্ত মহাপরিচালক এতদিন বিবিসির আন্তর্জাতিক ব্র্যান্ড ডেভেলপমেন্ট এবং সম্পাদকীয় কৌশল নির্ধারণের দায়িত্বও পালন করে আসছিলেন।

সেপ্টেম্বরের শুরুতে তিনি নতুন দায়িত্ব বুঝে নেবেন বলে জানা গেছে । ডেভি এর আগে ২০১২ সালেও কিছুদিন তিনি ভারপ্রাপ্ত মহাপরিচালক ছিলেন।

এ প্রসঙ্গে ডেভি বলেন, যুক্তরাজ্যের জন্য এটা একটা কঠিন সময়। বিবিসি মানুষের কাছে কতটা গুরুত্বপূর্ণ, গত কয়েক মাসে তা আরও স্পষ্ট হয়েছে। আর কখনোই আমাদের কাজ এত বেশি সময়োপযোগী, গুরুত্বপূর্ণ বা প্রয়োজনীয় হয়ে দেখা দেয়নি। সর্বোচ্চ মান বজায় রেখে পক্ষপাতহীন কনটেন্ট প্রকাশে আমি প্রতিশ্রুতিবদ্ধ।

মহাপরিচালক হিসেবে ডেভি বছরে পাবেন ৫ লাখ ২৫ হাজার পাউন্ড, যা লর্ড হলের চেয়ে ৭৫ হাজার ডলার বেশি। অবশ্য বিবিসি স্টুডিওজের প্রধান নির্বাহী হিসেবে যা পান তা থেকে ৭৫ হাজার ডলার কমে যাবে তার আয়।

ব্রিটেনে টেলিভিশন লাইসেন্সের বর্তমান নিয়ম বহাল থাকবে ২০২৭ সাল পর্যন্ত। তবে ২০২২ সালের পর সরকারি এই গণমাধ্যম কী পরিমাণ তহবিল পাবে তা এখনই সরকারের পর্যালোচনা করার কথা।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত