ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭ আপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ০৬ জুন ২০২০, ২২:১৯

প্রিন্ট

করোনায় দাউদ ইব্রাহিমের মৃত্যু? নেটদুনিয়ায় তোলপাড়

করোনায় দাউদ ইব্রাহিমের মৃত্যু? নেটদুনিয়ায় তোলপাড়
আন্তর্জাতিক ডেস্ক

মাফিয়া কিং দাউদ ইব্রাহিম ও তার স্ত্রী মেহজবিন করোনা আক্রান্ত হয়ে পাকিস্তানের একটি হাসপাতালে ভর্তি বলে শুক্রবার বিভিন্ন সংবাদমাধ্যম খবর করেছিল। রাত পার না হতেই এবার তার মৃত্যুর খবর নিয়ে জল্পনা শুরু হয় সর্বত্র। যদিও এখন পর্যন্ত এসব খবরের সত্যতা প্রমাণিত হয়নি। তবে সেই জল্পনা নিয়েই সোশ্যাল মিডিয়ায় মিমের বন্যা।

এর আগেও একাধিক বার দাউদের মৃত্যুর গুজব শোনা গিয়েছে। কিন্তু প্রতিবারই দেখা গিয়েছে, করাচিতে রীতিমতো বহাল তবিয়তে রয়েছেন তিনি। তাই এ দিন দাউদের মৃত্যু নিয়ে জল্পনা শুরু হলে আন্ডারটেকারের সঙ্গে তাকে তুলনা করতে শুরু করেন নেটাগরিকরা। কেউ কেউ লেখেন, ‘দাউদ হলেন আসলে আন্ডারটেকার, বার বার মৃত্যুকে মাত দিয়ে ফিরে আসেন তিনি।’

১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণের মূল চক্রী দাউদকে ভারত এবং রাষ্ট্রপুঞ্জ আগেই আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করেছে। কিন্তু পুলিশ ও গোয়েন্দাদের চোখে ধুলো দিয়ে বেশ কয়েক দশক ধরে পাকিস্তানে নিরাপদ আশ্রয়ে রয়েছেন তিনি। সম্প্রতি জানা যায়, তিনি ও তার স্ত্রী দু’জনেই করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু দাউদের ভাই আনিস ইব্রাহিম সেই জল্পনা খারিজ করেন। জানিয়ে দেন গোটা পরিবারই বহাল তবিয়তে রয়েছেন।

সূত্র: আনন্দবাজার

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best