ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

মার্কিন হস্তক্ষেপে সিরিয়ার প্রতিবাদ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১১ জুন ২০২০, ০৮:৪৭

মার্কিন হস্তক্ষেপে সিরিয়ার প্রতিবাদ
প্রতীকী ছবি

মার্কিন সরকারের সিরিয়া বিষয়ক বিশেষ প্রতিনিধি জেমস জেফরি দামেস্কের অভ্যন্তরীণ ইস্যুতে যে বক্তব্য দিয়েছেন তার বিরুদ্ধে প্রতিক্রিয়া জানিয়েছে সিরিয়া।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, জেফরি এ বক্তব্যের মাধ্যমে প্রকারান্তরে সিরিয়ার অভ্যন্তরীণ ইস্যুতে ওয়াশিংটনের হস্তক্ষেপের বিষয়টি স্বীকার করে নিয়েছেন।

জেমস জেফরি সম্প্রতি এক বক্তব্যে বলেন, বৈদেশিক মুদ্রার বিপরীতে সিরিয়ার স্থানীয় মুদ্রার যে দরপতন হয়েছে তা দামেস্কের ওপর ওয়াশিংটনের আরোপিত নিষেধাজ্ঞার ফসল।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, জেফরির এ বক্তব্যের প্রতিক্রিয়ায় সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, সিরিয়ার জনগণের জন্য দুর্বিসহ অবস্থা সৃষ্টির পেছনে যে মার্কিন সরকারের হাত রয়েছে তা জেফরির বক্তব্যে প্রমাণিত হয়েছে। আমেরিকা সিরিয়ার বিরুদ্ধে যে নিষেধাজ্ঞা আরোপ করেছে তা থেকে বোঝা যায়, দামেস্কের বিরুদ্ধে ওয়াশিংটন এখনো যুদ্ধ চালিয়ে যাচ্ছে।

বিবৃতিতে আরো বলা হয়, মার্কিন বিশেষ প্রতিনিধির বক্তব্যে আরো একটি বিষয় স্পষ্ট হয়েছে আর তা হলো আমেরিকা ইসরাইলের চোখ দিয়ে মধ্যপ্রাচ্য পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। সূত্র: পার্সটুডে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত