ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

আবারও ট্রাম্পের বিজ্ঞাপন সরালো ফেসবুক

আবারও ট্রাম্পের বিজ্ঞাপন সরালো ফেসবুক

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি রাজনৈতিক বিজ্ঞাপন সরিয়ে দিয়েছে ফেসবুক। ট্রাম্পের নির্বাচনী প্রচারণার স্বার্থে প্রচারিত বিজ্ঞাপনটি বৃহস্পতিবার ট্রাম্প ও তার সমর্থকদের একাধিক পেজ থেকে সরিয়ে দেয়া হয় বলে রয়টার্স জানাচ্ছে।

বিজ্ঞাপনটিতে লাল রঙের একটি ত্রিভুজের চিহ্ন জুড়ে দিয়ে অ্যান্টিফা-বিরোধী পিটিশনে স্বাক্ষর করার জন্য বলা হয়েছিল। গত শতাব্দীতে রাজনৈতিক বন্দি চিহ্নিত করার জন্য জার্মান সেনারা এ ধরনের লাল চিহ্ন ব্যবহার করত। ফলে এটি অপসারণ করেছে ফেসবুক।

ট্রাম্প প্রশাসন গত কয়েক সপ্তাহ ধরেই বর্ণবাদবিরোধী আন্দোলন অ্যান্টিফাকে যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক অস্থিরতার জন্য দায়ী করে আসছে। এমনকি, এ আন্দোলনের সঙ্গে সম্পৃক্তদের সন্ত্রাসী বলতেও দ্বিধা করেননি ট্রাম্প।

ট্রাম্পের বিজ্ঞাপন অপসারণ সম্পর্কে ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, একটি নিষিদ্ধ দলের ব্যবহৃত রাজনৈতিক বন্দি চিহ্নিতকরণ প্রতীকের ব্যবহার ফেসবুকের নীতিমালার সঙ্গে যায় না। তাই তারা এটি সরিয়ে দিয়েছে।

অবশ্য ফেসবুক থেকে ট্রাম্পের এ জাতীয় রাজনৈতিক বিজ্ঞাপন অপসারণের এটিই প্রথম ঘটনা নয়। এর আগে ভুল তথ্য ছড়ানোর অভিযোগ এনে মার্কিন প্রেসিডেন্টে নির্বাচনী প্রচারণার বিজ্ঞাপন সরিয়েছিল ফেসবুক।

সূত্র: রয়টার্স

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত