ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

সৌদি বিশ্ববিদ্যালয়ে প্রথম মহিলা প্রধান নিয়োগ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ জুলাই ২০২০, ১৪:১৪  
আপডেট :
 ০৪ জুলাই ২০২০, ১৪:৩৬

সৌদি বিশ্ববিদ্যালয়ে প্রথম মহিলা প্রধান নিয়োগ

সৌদি কো-এড বিশ্ববিদ্যালয়ের প্রথম মহিলা প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডক্টর লিলাক আলসফাদি। সৌদি গেজেটের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

বৃহস্পতিবার ডক্টর লিলাক আলসফাদিকে বৈদ্যুতিন বিশ্ববিদ্যালয়ের প্রধান ঘোষণা করেন শিক্ষামন্ত্রী ডঃ হামাদ আল-শেখ। এই ঘোষণার মধ্য দিয়ে সৌদি বিশ্ববিদ্যালয়ে প্রথম কোন মহিলা প্রধান হলেন যেখানে পুরুষ ও মহিলা উভয় শিক্ষার্থী অন্তর্ভুক্ত রয়েছে।

দেশটিতে আলসফাদিকে একজন বিশিষ্ট বুদ্ধিজীবী এবং নির্বাহী হিসাবে বিবেচনা করা হয়। তিনি প্রকল্প পরিচালনার অভিজ্ঞতা ছাড়াও ব্যবসায় উন্নয়ন, ব্যবসায় পরামর্শ এবং কৌশলগত নেতৃত্বের ক্ষেত্রে ২০ বছরেরও বেশি সময় ধরে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে কাজ করেছেন।

লিলাক আলসফাদির সর্বাধিক সম্ভাবনার সঙ্গে সঙ্গে ব্যবসায়ের সুযোগ, কৌশলগত অংশীদার, বাজার এবং চ্যানেল সনাক্তকরণে অবিচ্ছিন্ন সাফল্যের রেকর্ড রয়েছে।

তিনি সৌদি ন্যাশনাল ট্রান্সফরমেশন প্রোগ্রামের (এনটিপি) অংশ হিসাবে কৌশলগুলি বিকাশের জন্য এবং সফল উদ্যোগ বাস্তবায়নের পরিকল্পনার বিকাশেও কাজ করেছেন এবং বেশ কয়েকটি স্টিয়ারিং এবং অ্যাডভাইজরি কাউন্সিলের সদস্য (বোর্ড?)।

তিনি ২০২০ সালের জানুয়ারিতে মাইক্রোসফ্টে ভাইস প্রেসিডেন্ট এবং জাতীয় প্রযুক্তি অফিসার হিসাবে কাজ করেছিলেন, এবং কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের অনুষদের সদস্য এবং মহিলা ও চিকিৎসা বিজ্ঞানের ক্ষেত্রে উদ্যোক্তা কেন্দ্রের বিকাশের দায়িত্বে দ্য উইমেনস টেকনোলজি ইনকিউবেটারের পরিচালক হিসেবে কাজ করেছেন ।

আলসফাদি ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের জেনারেল অথরিটির গভর্নরের পরামর্শক এবং সৌদি ইলেকট্রনিক বিশ্ববিদ্যালয়ে পরিকল্পনা, মান ও বিকাশের জন্য বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্সির পরামর্শক হিসাবেও কাজ করেছিলেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত