ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ১০ জুলাই ২০২০, ১০:০৭

প্রিন্ট

১৫ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিচ্ছে পাকিস্তান

১৫ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিচ্ছে পাকিস্তান
ছবি প্রতীকী
আন্তর্জাতিক ডেস্ক

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার বলে জানিয়েছে ফেডারেল শিক্ষামন্ত্রী শাফকাত মাহমুদ। বৃহস্পতিবার দেশটির রাজধানী ইসলামাবাদে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এই কথা বলেন।

তিনি আরো বলেন, আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পরিস্থিতির উন্নতি হলে সরকারের এই সিদ্ধান্ত বহাল থাকবে এবং পর্যায়ক্রমে দেশটির সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে।

মন্ত্রী বলেন, জাতীয় কমান্ড ও অপারেশন সেন্টার (এনসিওসি) বৈঠককালে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় সভপতিত্ব করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

শিক্ষামন্ত্রী বলেন, তবে দেশে করোনা পরিস্থিতিতে আগামী আগস্টের প্রথম এবং তৃতীয় সপ্তাহে শিক্ষা প্রতিষ্ঠানগুলো পুনরায় চালু করার ব্যাপারেও এ সিদ্ধান্ত পর্যালোচনা করা হবে।

দেশটির শিক্ষামন্ত্রীর বরাত দিয়ে জনপ্রিয় টেলিভিশন চ্যানেল দুনিয়া নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, পাকিস্তানে কম ইন্টারনেট কভারেজ অঞ্চলে অনলাইন ক্লাস চলাকালীন শিক্ষার্থীরা প্রচুর অসুবিধার মুখোমুখি হয়েছিল।

প্রসঙ্গত, মার্চের শুরু থেকে পাকিস্তান সরকার করোন প্রাদুর্ভাবের কারণে সমস্ত স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিয়েছিল।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত